Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সড়কে ঝরল ৯ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

সড়কে ঝরল ৯ প্রাণ। গত ২৪ ঘণ্টায় নিহতদের মধ্যে সিলেটের গোলাপগঞ্জে যাত্রীবাহী বাস ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ৫, টাঙ্গাইল, বরগুনা, নেত্রকোনা ও কুড়িগ্রামে ১ জন করে। আহত হয়েছেন ৫ জন। আমাদের ব্যুরো ও সংবাদদাতাদের পাঠানো তথ্যে বিস্তারিত :
সিলেট : সিলেটের গোলাপগঞ্জে যাত্রীবাহী বাস ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে পাঁচজন নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরও তিনজন। গতকাল সকাল ১০টার দিকে উপজেলার সিলেট-জকিগঞ্জ সড়কের সদর ইউনিয়নের চৌঘরী বাজারে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, গোলাপগঞ্জের ফুলবাড়ি এলাকার মৃত আজমল আলীর ছেলে লাল মিয়া (২৭), ফাজিলপুর গ্রামের আব্দুল করিমের ছেলে বাহার উদ্দিন (৪০) ও মো. জাকারিয়া (৩০)। এছাড়া ১২ বছরের এক কিশোর ও ৪৫ বছরের একজনের পরিচয় নিশ্চিত করতে পারেনি পুলিশ। প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, সকালে বিয়ানীবাজার হয়ে মৌলভীবাজারের বড়লেখাগামী একটি বাসের সঙ্গে সিলেটগামী একটি সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে আহত ছয়জনকে স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে তিনজনের মৃত্যু হয়। এছাড়াও আশঙ্কাজনক অবস্থায় তিনজনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া পর ২ জনের মুত্যু হয়।

মধুপুর (টাঙ্গাইল) : টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলায় দুই পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে শিপন (৩০) নামে এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও পাঁচ জন। গতকাল সকাল ৯টার দিকে উপজেলার জামালপুর-টাঙ্গাইল সড়কের জামতলী বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে। শিপন জামালপুর সদরের পলাশঘাট এলাকার কসর আলীর ছেলে। আহতরা হলেন- পিরোজপুর শৈলঘাটার জয়া, জামালপুরের হেলাল, সাব্বির, শাহীন ও আলতাফ। স্থানীয়রা জানান, জামালপুর থেকে গরু বোঝাই একটি পিকআপ ভ্যানের সঙ্গে বিপরীত দিক থেকে আসা অপর একটি পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই একজন নিহত ও পাঁচ জন আহত হয়।

আমতলী (বরগুনা) : আমতলী-কুয়াকাটা মহাসড়কে আমতলী সৈকত ফিলিং স্টেশন এর সামনে কুয়াকাটা থেকে ইউনা ক্লাসিক (ঢাকা মেট্রো- ব ১৫-০৩৫৯) নামের বাস গাড়িটি বেপরোয়া ভাবে চালিয়ে আসছিল। অন্যদিকে মোটর সাইকেল যোগে আমতলী থেকে কলাপাড়ায় যাওয়ার পথে সৈকত ফিলিং স্টেশন থেকে তৈল নিয়ে মূল সড়কে ওঠার সময় বেপরোয়াভাবে বাসটি মোটর সাইকেলটিকে চাপা দেয়। এতে অকালে প্রাণ হারায় মোটরসাইকেলের যাত্রী মোঃ খলিলুর রহমান (৩০) অফিসার ইনচার্জ জনাব মো. শাহ আলম জানান, গাড়ি দুটি জব্দ করা হয়েছে। মোটরসাইকেল ড্রাইভারের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজে পাঠানো হয়েছে। বাস গাড়িটির ড্রাইভার, হেলপার পলাতক। তাদের ধরার চেষ্টা চলছে এবং থানায় মামলার প্রস্তুতি নেয়া হচ্ছ।

নেত্রকোনা : পাথর ভর্তি লরি নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে লরির চালক রবি হোসেন (২৫) নিহত ও হেলপার নুরুল ইসলাম (২৭) আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে গত শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার চান্দুয়াইল ব্রীজের কাছে। নিহত লরি চালক রবি হোসেন পাশ্ববর্তী দুর্গাপুর উপজেলা চন্ডিগড় ইউনিয়নের চারিখাল গ্রামের মোঃ আব্দুর রহমানের ছেলে। আহত হেলপার নুরুল ইসলাম একই গ্রামের কালা চাঁনের ছেলে।

উলিপুর (কুড়িগ্রাম) : কুড়িগ্রামের উলিপুরে রাস্তা পাড়াপাড়ের সময় সড়ক দূর্ঘটনায় দিপালী রানী দাস নামে একজনের মৃত্যু হয়েছে। গত শুক্রবার রাতে কুড়িগ্রাম-উলিপুর সড়কের অর্জুনের ডারা এলাকায় এ ঘটনা ঘটে।
পুলিশ সূত্রে জানা গেছে, রাজারহাট উপজেলার বালাকান্দি দাস পাড়া গ্রামের বিনদ চন্দ্র দাসের স্ত্রী দিপালী রানী দাস (৫০) শুক্রবার কুড়িগ্রাম থেকে গাড়িতে করে এসে উলিপুর উপজেলার দূর্গাপুর ইউনিয়নের অর্জুনের ডারা নামকস্থানে নেমে পরেন। এরপর রাস্তা পাড়াপাড়ের সময় উলিপুর থেকে কুড়িগ্রামগামী একটি অটোরিক্সা দিপালী রানী দাসকে ধাক্কা দিলে তিনি রাস্তা থেকে ছিটকে পড়ে গুরুত্বর আহত হন। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে কুড়িগ্রাম সদর হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। নিহত দিপালী রানী দাস চার সন্তানের জননী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ