Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টিকটকের অন্তবর্তী প্রধান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

ছোট ভিডিও বানানোর অ্যাপ টিকটকের শীর্ষ পদ অর্থাৎ প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে অন্তবর্তী চুক্তিতে গতকাল দায়িত্ব গ্রহণ করেছেন অস্ট্রেলিয়ান প্রযুক্তিবিদ ভেনেসা পাপাস। গত বৃহস্পতিবার চীনের মালিকানাধীন অ্যাপটির দায়িত্ব থেকে সরে দাঁড়ান কেভিন মেয়ার।
পাপাস আগে ইউটিউবের এক্সিকিউটিভ হিসেবে কাজ করেছেন। টিকটকে মার্কিন যুক্তরাষ্ট্রের জেনারেল ম্যানেজার হিসেবেও সাফল্য দেখান তিনি। আমেরিকায় টিকটক নিষিদ্ধের তোড়জোড় শুরু হওয়ায় বাইটড্যান্স বেশ চাপে পড়েছে।
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সম্প্রতি টিকটকের বিরুদ্ধে নির্বাহী আদেশে সই করেন। আদেশে জানান, সেপ্টেম্বরের ভেতর চীনা কোম্পানি বাইটড্যান্সকে তাদের টিকটক অ্যাপের ইউএস ভার্সন হয় বিক্রি করতে হবে। আর তা না করলে ব্যবসা গুটিয়ে ফেলতে হবে। পরে সময়সীমা বাড়িয়ে ১২ নভেম্বর পর্যন্ত করেন। এমন পরিস্থিতে দায়িত্ব ছাড়েন মেয়ার।
পাপাস দায়িত্ব নেয়ার পর বলেছেন, ‘আমাদের বৈশ্বিক কমিউনিটি খুব শক্তিশালী এবং প্রাণবন্ত। প্রতিদিন মানুষের যে ক্রিয়েটিভিটি দেখি, তাতে উৎসাহ পাই। টিকটকের ভবিষ্যৎ উজ্জ্বল।’
পাপাস কুইন্সল্যান্ড ইউনিভার্সিটিতে পড়ালেখা করেছেন। ২০ বছর বয়স পর্যন্ত অস্ট্রেলিয়াতেই ছিলেন। সেখান থেকে চলে যান লন্ডন। সূত্র : দ্য সানডে মর্নিং হেরাল্ড/সিএনবিসি টেলিভিশন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ