Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোনও ঝুঁকি নিতে চায় না বসুন্ধরা কিংস!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২০, ৭:৫০ পিএম

নতুন সূচী হওয়ার পরও প্রাণঘাতি করোনাভাইরাসের প্রভাব না কমায় ফের স্থগিত হয়ে গেছে কাতার বিশ্বকাপ ও চায়না এশিয়ান কাপের বাছাইপর্ব। একই কারণে এশিয়ান কনফেডারেশন (এএফসি) কাপের খেলাও স্থগিত হয়ে যেতে পারে। যদিও এখন পর্যন্ত এ বিষয়ে কিছু জানায়নি এএফসি। তবে এএফসি কাপের ভাগ্যে যা-ই থাকুক না কেন টুর্নামেন্টে লাল-সবুজের প্রতিনিধি বসুন্ধরা কিংস ইতোমধ্যে তাদের প্রস্তুতি শুরু করেছে। তবে বেশ সতর্ক তারা। আগামী ২৩ অক্টোবর থেকে খেলা শুরু হলেও এর চারদিন আগে ম্যাচভেন্যু মালদ্বীপে যাওয়ার কথা বসুন্ধরার। কিন্তু তারা কোনও ঝুঁকি নিতে চায় না। মালদ্বীপে আরও আগে যেতে চায় বসুন্ধরা কিংস। সেখানে গিয়ে আগেই তারা বেসরকারিভাবে করোনা পরীক্ষা করানোর সিদ্ধান্ত নিয়েছে।

এ প্রসঙ্গে বৃহস্পতিবার বসুন্ধরা কিংসের সভাপতি সভাপতি ইমরুল হাসান বলেন,‘সতর্কতা হিসেবে আমরা অক্টোবরের মাঝামাঝি সময়ে মালেতে যেতে চাই। সেখানে গিয়ে আলাদাভাবে সবার করোনা পরীক্ষা করানো হবে। যাতে ওদের করোনা পরীক্ষার সঙ্গে আমাদের অমিল হয় কি না সেটা দেখার সুযোগ থাকে। দেখা গেল, আমাদের দু’জন গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে পজিটিভ ঘোষণা করা হলো, তখন যেন আমরা নিজেরা যে পরীক্ষা করবো সেই ফল ওদের সঙ্গে মিলিয়ে নিতে পারি। প্রয়োজনে তখন গড়মিল হলে এএফসিকে জানাতে পারবো।’

বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস এএফসি কাপের ‘ই’ গ্রুপে খেলছে। করোনাভাইরাসের ভয়াবহতা শুরুর আগে গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে বসুন্ধরা ঘরের মাঠে ৫-১ গোলে উড়িয়ে দেয় মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাবকে। করোনার কারণে এই গ্রুপের বাকি ম্যাচগুলো এখন অনুষ্ঠিত হবে মালদ্বীপে। সেখানে ২৩ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত মাঠে গড়াবে গ্রুপের ম্যাচগুলো।

সেখানে প্রথম ম্যাচে ২৩ অক্টোবর মালদ্বীপের মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবের মুখোমুখি হবে বসুন্ধরা। ৪ নভেম্বর এই দলটির বিপক্ষেই তারা খেলবে শেষ ম্যাচ। তার আগে ২৬ ও ২৯ অক্টোবর ভারতের চেন্নাই সিটি এবং ১ নভেম্বর মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাবের বিপক্ষে মাঠে নামবে বসুন্ধরা।

ঢাকায় টুর্নামেন্টের প্রথম ম্যাচের মতো গ্রুপের বাকি ম্যাচগুলোতে পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রাখতে চায় স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোনের দল। ইতোমধ্যে প্রস্তুতি শুরু হলেও বসুন্ধরার বিদেশি খেলোয়াড়েরা এতে যোগ দিচ্ছেন আগামী মাসের শুরুতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ