Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জানুয়ারিতে বঙ্গবন্ধু জুনিয়র এশিয়া কাপ হকি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২০, ৭:৩৪ পিএম

ক’দিন আগে এশিয়ান হকি চ্যাম্পিয়ন্স ট্রফির খেলা শুরুর দিনক্ষণ নির্ধারণ হয়েছে। এবার জুনিয়র এশিয়া কাপ টার্ফে গড়ানোর তারিখ চুড়ান্ত করল এশিয়ান হকি ফেডারেশন (এএইচএফ)। আগামী বছরের ১১ থেকে ১৯ মার্চ পর্যন্ত ঢাকার মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এশিয়ান হকি চ্যাম্পিয়ন্স ট্রফির খেলা। এর আগেই টার্ফে গড়াবে বঙ্গবন্ধু অনূর্ধ্ব-২১ এশিয়া কাপ হকি টুর্নামেন্ট। বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) চাহিদা অনুযায়ী আগামী বছরের শুরুতেই ঢাকায় বসবে এ আসর।

বুধবার এ তথ্য নিশ্চিত করেছে এএইচএফ। এদিন তারা বঙ্গবন্ধু জুনিয়র এশিয়া কাপ হকি টুর্নামেন্ট টার্ফে গড়ানোর দিনক্ষণ চুড়ান্ত করে বাহফে’কে জানিয়েছে। সূচী অনুয়ায়ী আগামী ২১ থেকে ৩০ জানুয়ারি পর্যন্ত মওলানা ভাসানী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে জুনিয়র এশিয়া কাপের খেলা। যা জুনিয়র বিশ্বকাপেরও বাছাই পর্ব। এ প্রসঙ্গে বুধবার বাহফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ বলেন, ‘আজই (বুধবার) এশিয়ান হকি ফেডারেশন (এএইচএফ) জুনিয়র এশিয়া কাপের তারিখ নির্ধারণ করে আমাদের জানিয়েছে।’

জুনিয়র এশিয়া কাপে অংশ নেবে ১০টি দেশ। এদের মধ্যে আগের আসরের শীর্ষ ছয় দল যথাক্রমে বাংলাদেশ, ভারত, জাপান, মালয়েশিয়া, পাকিস্তান ও দক্ষিণ কোরিয়া খেলবে সরাসরি। বাকি চার দল উঠে এসেছে বাছাই পর্ব থেকে। গত বছরের ডিসেম্বরে ওমানে অনুষ্ঠিত বাছাই খেলে চুড়ান্ত পর্বে জায়গা পেয়েছে চীন, চাইনিজ তাইপে, ওমান ও উজবেকিস্তান। টুর্নামেন্টের সেমিফাইনালে উঠতে পারলেই বাংলাদেশ অনূর্ধ্ব-২১ বিশ্বকাপ হকিতে খেলার যোগ্যতা অর্জন করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ