Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহী বিভাগে ২৪ ঘন্টায় করোনা শনাক্ত ১৫৯, মৃত্যু ৩

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২০, ১:৩৮ পিএম

রাজশাহী বিভাগের আট জেলায় গত ২৪ ঘণ্টায় ১৫৯ জনের করোনা শনাক্তের মধ্যদিয়ে আজ বুধবার সকাল পর্যন্ত রাজশাহী বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ১৬৬ জনে। এ বিভাগে এখন পর্যন্ত মারা গেছেন ২৪৮ জন এবং সুস্থ্য হয়েছেন ১২ হাজার ১১৪ জন। একই সময় নাটোরে একজন ও বগুড়ায় দুইজন করোনা আক্রান্ত রোগী মারা গেছেন। এছাড়াও একদিনে সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১৫৭ জন।

দুপুরে এক প্রতিবেদনে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের মধ্যে রাজশাহীর ৫৩ জন, নাটোরে ২৪ জন, জয়পুরহাটে ১১ জন, বগুড়ায় ৫৯ জন ও সিরাজগঞ্জে ১২ জন। তবে চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও পাবনায় এ দিন কোন করোনা রোগী শনাক্ত হয়নি।
তিনি জানান, রাজশাহী বিভাগে এ পর্যন্ত করোনা আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ বগুড়ায় ৬ হাজার ৪০১ জন। এছাড়াও রাজশাহীতে ৪ হাজার ৪২৯ জন, চাঁপাইনবাবগঞ্জে ৬৬৩ জন, নওগাঁয় ১ হাজার ১১১ জন, নাটোরে ৮২৫ জন, জয়পুরহাটে ৯০৮ জন, সিরাজগঞ্জে ১ হাজার ৮৭১ জন ও পাবনায় ৯৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে।
তিনি বলেন, সরকারি হিসেবে এ পর্যন্ত বিভাগের আট জেলায় মৃতের সংখ্যা ২৪৮ জন। এর মধ্যে রাজশাহীতে ৪০ জন, চাঁপাইনবাবগঞ্জে ১২ জন, নওগাঁয় ১৭ জন, নাটোরে ৫ জন, জয়পুরহাটে ৫ জন, বগুড়ায় ১৪৯ জন, সিরাজগঞ্জে ১১ জন ও পাবনায় ৯ জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে।

এ পর্যন্ত রাজশাহী বিভাগে সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১২ হাজার ১১৪ জন করোনা আক্রান্ত রোগি। এর মধ্যে রাজশাহীর ২ হাজার ৯১০, চাঁপাইনবাবগঞ্জে ৪২৬ জন, নওগাঁয় ৯৭৭ জন, নাটোরে ৪৮৪ জন, জয়পুরহাট ২২২ জন, বগুড়ায় ৫ হাজার ৩০৪ জন, সিরাজগঞ্জ ৯৫০ জন ও পাবনায় ৮৪১ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ