Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

সু চির নোবেল প্রত্যাহারের দাবি জানিয়ে রোহিঙ্গা ক্যাম্পে পোস্টারিং

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২০, ৯:৪২ পিএম

সু চির নোবেল প্রত্যাহারের দাবি জানিয়ে রোহিঙ্গা ক্যাম্পে পোস্টারিংঅং সান সু চির নোবেল প্রাইজ প্রত্যাহারের দাবি জানিয়ে রোহিঙ্গা ক্যাম্পে পোস্টারিং হয়েছে। আজ মঙ্গলবার মিয়ানমারের সামরিক জান্তার নির্যাতনের মুখে রাখাইন থেকে মুসলিম সংখ্যালঘু গোষ্ঠী রোহিঙ্গাদের বাংলাদেশে পালিয়ে আসার তিন বছর পূর্তি হলো । তবে দিবসটি উপলক্ষে ক্যাম্পের বিভিন্ন বাড়িতে বিচ্ছিন্নভাবে অং সান সুচির ছবি সংবলিত লিফলেট সাইজের পোস্টার দেখা গিয়েছে। -জি নিউজ, ডেইলি মেইল

পোস্টারে মিয়ানমারে গণহত্যা চালানোর ঘটনায় সুচিকে সন্ত্রাসী দাবি করে শান্তিতে প্রদত্ত নোবেল প্রাইজটি প্রত্যাহারের দাবি জানিয়েছেন রোহিঙ্গারা। এছাড়া উখিয়া-টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পে নিজ নিজ বাড়িতে রোজা রেখে গণহত্যার বিচার প্রার্থনা করেছেন তারা। তবে দিবসটি উপলক্ষে কক্সবাজারের উখিয়া-টেকনাফের ৩৪টি রোহিঙ্গা শিবিরে কোন ধরনের কর্মসূচি পালিত হয়নি।

তাদেরকে আশ্রয় দেয়ায় বাংলাদেশ সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে রোহিঙ্গারা বলেন, এই দেশের সরকার ও স্থানীয় জনসাধারণ আশ্রয় না দিলে আমরা প্রাণে বাঁচতাম না। সারা জীবন এদেশের সরকার ও স্থানীয়দের কাছে ঋণী থাকব। এ দেশে আসার পর থেকে তারা আমাদের বিভিন্নভাবে সাহায্য সহযোগিতা করে আসছেন। তারা তাদের ঘরবাড়ি ও ভিটে বাড়িতে আশ্রয় দিয়েছেন।



 

Show all comments
  • Abu hanif ২৯ আগস্ট, ২০২০, ৭:২০ পিএম says : 0
    Suchir Nobel. Batil hoya uchit.. Akjon desher prodan. Arokom ottachare ki kore tar. Nobel thake?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ