Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

জিতলে বছরে ৪ লাখ ডলার আয়কারীদেরও করের আওতায় আনবেন বাইডেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২০, ৮:৫৯ পিএম

ডেমোক্রেট দলের প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন যুক্তরাষ্ট্রকে রক্ষার আহবান জানিয়ে বলেছেন, তিনি প্রেসিডেন্ট নির্বাচিত হলে ধনী মার্কিন নাগরিকদের ওপর কর বৃদ্ধি করা হবে। মার্কিন নাগরিকদের আয় বছরে ৪ লাখ ডলার ছাড়িয়ে গেলেও, তিনি যেই হোক, তাকে করের আওতায় আনা হবে।– রয়টার্স, ফক্স নিউজ

তিনি বলেন, অর্থনৈতিক দায়িত্ব নিতে ধনী ও কর্পোরেট প্রতিষ্ঠানগুলোকে আরো কর দিতে হবে। প্রেসিডেন্টপ্রার্থী বাইডেন বলেন, ধনী ও কর্পোরেট প্রতিষ্ঠানগুলোকে যৌক্তিক কর দেয়া উচিত। এমন অনেক ব্যবসা আছে যা থেকে ট্রিলিয়ন ডলার আয় হলেও কোনো কর আসছে না। কোভিড থেকে মার্কিন অর্থনীতি পুনরুদ্ধার করতে নতুন করের প্রয়োজনও আছে। ট্যাক্স ফাউন্ডেশনের এক জরিপ বলছে বছরে ৪ লাখ ডলারের বেশি আয় করেন এমন ব্যক্তিদের কাছ থেকে কর নেয়া হলে তা আগামী ১০ বছরে ৩.৮ ট্রিলিয়ন ডলার রাজস্ব আদায় সম্ভব হবে।

অন্তত ৩.২ ট্রিলিয়ন ডলার রাজস্ব মার্কিন অর্থনীতিতে যোগ হবে বলছে ফাউন্ডেশন। এদিকে প্রেসিডেন্ট ট্রাম্প ফক্স নিউজকে হুঁশিয়ার করে বলেছেন, বাইডেন জিতলে তার শাসনামলে যুক্তরাষ্ট্রে ইতিহাসের সর্ববৃহৎ কর আরোপ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ