Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

পিইসি পরীক্ষা এ বছরই বাতিল দাবি

প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : এ বছরই ৫ম শ্রেণির সমাপনি পরীক্ষা (পিইসি) বাতিল, জঙ্গিবাদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলা এবং হাইকোর্টের রায় অনুযায়ী ভিকারুন নিছা নূন স্কুল ও মতিঝিল আইডিয়ালসহ সব বেসরকারি স্কুল কলেজে দ্রæত সভাপতিসহ গভর্নিং বডি নির্বাচনের দাবি জানিয়েছেন অভিভাবক ঐক্য ফোরাম। গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবে অভিভাবক ঐক্য ফোরাম আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে এ দাবি জানানো হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন ফোরাম সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. জিয়াউল কবির দুলু। হাইকোর্টের রায়ের ব্যাখ্যা প্রদান করেন সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ড. মো. ইউনুছ আলী আকন্দ। এ সময় ফোরাম সাধারণ সম্পাদক মো. সেলিম উদ্দিন, শওগতুল আলম, অ্যাডভোকেট মো. সেলিম, মো. বেলায়েত হোসেন, দিলারা চৌধুরী প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। লিখিত বক্তব্যে বলা হয়, কোমলমতি শিক্ষার্থীদের মানসিক চাপ ও শৈশব ধ্বংসের পিইসি পরীক্ষাটি এ বছরই বাতিল করার বিষয়টি পুনঃ বিবেচনার জন্য মাননীয় প্রধানমন্ত্রী ও মন্ত্রী পরিষদের সদস্যদের প্রতি অনুরোধ জানান।
জঙ্গি উত্থানের ও সাম্প্রতিক জঙ্গি হামলার তীব্র নিন্দা জানিয়ে জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার হয়ে জনসচেতনা সৃষ্টি ও সামাজিক আন্দোলন গড়ে তোলার আহŸান জানান এবং ব্যক্তিগত, পারিবারিক, রাজনৈতিক ও রাষ্ট্রীয় জীবনে নীতিহীনতা পরিহার করে নিজ নিজ সন্তানদের আরো অধিক সময় দেয়া ও নজর রাখার জন্য অভিভাবকদের প্রতি আহŸান জানান।
মতিঝিল আইডিয়াল ও ভিকারুন নিছা নূন স্কুলের ভর্তি বাণিজ্য ও দুর্নীতিবাজদের শাস্তির আওতায় আনা এবং দুদক কর্তৃক উক্ত স্কুল দুটির আয়-ব্যয়ের হিসাব ও দুর্নীতি তদন্ত করে জনসম্মুখে প্রকাশ করার দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিইসি পরীক্ষা এ বছরই বাতিল দাবি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ