Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুক্তিযোদ্ধাদের মানববন্ধনে এমপি সমর্থকদের হামলা : আহত ১২

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

চট্টগ্রামে মুুুুক্তিযোদ্ধাদের মানববন্ধনে হামলায় সাংবাদিকসহ ১২ জন আহত হয়েছেন। হামলার জন্য বাঁশখালীর আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য মোস্তাফিজুর রহমানের অনুসারীদের দায়ী করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে নগরীর জামালখানে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে এই হামলার ঘটনা ঘটে। এসময় এমপির ব্যক্তিগত সহকারী তাজুল ইসলাম এবং অনুসারী বাঁশখালীর পৌর মেয়র শেখ সেলিমুল হককে সেখানে দেখা গেছে বলে জানান আহতরা।

সম্প্রতি বাঁশখালীতে মুক্তিযোদ্ধা আলী আশরাফকে মৃত্যুর পর রাষ্ট্রীয় সম্মাননা না দেওয়া এবং মুক্তিযোদ্ধাদের নিয়ে এমপির অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড যৌথভাবে এই মানববন্ধনের আয়োজন করে। এক পর্যায়ে ২৫ থেকে ৩০ জনের একটি দল লাঠিসোঁটা নিয়ে মানববন্ধনে হামলা করে। এসময় জামালখান এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

পরে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে দুজনকে আটক করা হয়। হামলায় আহতদের কয়েক জনের মাথা ফেটে যায়। এদিকে অভিযোগ প্রসঙ্গে বাঁশখালী পৌর মেয়র শেখ সেলিমুল হক সাংবাদিকদের বলেন, তারাই আমাদের ওপর হামলা করেছে। কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, হামলার বিষয়ে কেউ অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেব।
এমপির পিএসসহ গ্রেফতার ৪
হামলার ঘটনায় এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরীর পিএস একেএম মোস্তাফিজুর রহমান রাসেল, এনামুল হক, আবুল কালাম ও মিজানুর রহমানসহ চারজনকে গ্রেফতার করেছে কোতোয়ালী থানা পুলিশ। একজনকে ঘটনাস্থল থেকে এবং বাকি তিনজনকে কোতোয়ালীর মোড় থেকে গ্রেফতার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এমপি-সমর্থকদের-হামলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ