Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ফিলিপাইনে দুই আত্মঘাতি বোমা হামলা : সেনাসহ নিহত ১৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২০, ৮:৫৩ পিএম

ফিলিপাইনে দুটি আত্মঘাতি বোমা হামলায় সেনাসহ ১৪জন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন ১৭ জন। দেশটির জোলো শহরে হওয়া এই হামলাদুটিতে গুরুতর আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। প্রত্যক্ষদর্শীরা বলছেন, আত্মঘাতি হামলাকারীদের অন্তত একজন নারী। -আল জাজিরা, ডয়েচে ভেলে

দেশটির রেডক্রস সোসাইটির প্রধান রিচার্ড গর্ড জানান, দুপুরে এই হামলা চালানো হয়। জোলো দেশটির সুলু প্রদেশের রাজধানী। গর্ডনের দেয়া তথ্যমতে, বিস্ফোরক ভর্তি একটি মটরসাইকেল সামরিক বাহিনীর সদস্যভর্তি একটি ট্রাকের কাছে গিয়ে বিস্ফোরিত হয়। প্রথম বিস্ফোরণে মারা যান ৫ জন সৈনিক ও ৪ বেসামরিক ব্যক্তি। নিরাপত্তা রক্ষীরা এরপর পুরো এলাকা ঘিরে ফেলেন। কিন্তু এরমধ্যেই সংঘঠিত হয় ২য় বিস্ফোরণটি। সামরিক বাহিনীর মুখপাত্র করলেটো ভিনলুয়ান জানিযেছেন, এতে শুধু নারী হামলাকারী নিহত হন ।

এই দুই হামলায় সরকারি বাহিনীর কমপক্ষে ১৭ সদস্য আহত হয়েছেন। ২০১৯ সালের এই বিস্ফোরণস্থলের কাছের একটি ক্যাথলিক চার্চে সংঘঠিত বোমা হামলায় নিহত হয়েছিলেন ২০ জনের বেশি। এখনও কোনও সংগঠনের পক্ষ থেকে এই ঘটনার দায় স্বীকার করেনি কেউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ