Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঝিনাইদহে জঙ্গি সংগঠনের দুই সদস্য গ্রেফতার, বোমা তৈরীর সরঞ্জাম উদ্ধার

ঝিনাইদহ জলো সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২০, ৫:১৫ পিএম

ঝিনাইদহে নিষিদ্ধ জঙ্গি সংগঠন “আনসার আল ইসলাম’র দুই সদস্য গ্রেফতার হয়েছে। তাদের গ্রেফতার করে পুলিশের এন্টিটেররিজম ইউনিট (এটিইউ)। সোমবার ভোর রাতে তাদের বাড়ীতে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদেরকে পুলিশে সোপর্দ করেছে তারা। গ্রেফতারকৃতরা হলো সদর উপজেলার সাগান্না মঙ্গলপাড়া এলাকার মৃত আব্দুর রহমানের ছেলে ইনামুল হক (২৪) ও মসজিদ পাড়া এলাকার মৃত আহম্মেদ আলীর ছেলে সিরাজুল ইসলাম (২৩)।
এসময় তাদের কাছ থেকে দুটি মোবাইল ফোন, ২৪টি সিমকার্ড, ৫টি মেমোরি কার্ড এবং বিপুল পরিমান বৈদ্যুতিক তারসহ বোমা তৈরীর বিভিন্ন উপাদান যেমন, মোবাইল সার্কিট, মোডিফাইড মোবাইলের চার্জার, হোম মেড রিচার্জেবল টর্চ লাইট, মোবাইলের ব্যাটারী, বৈদ্যুতিক সুইচসহ জিহাদী বই ও অন্যান্য জিনিসপত্র উদ্ধার করা হয়।
সোমবার দুপুরে ঝিনাইদহ পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিং এর মাধ্যমে এসকল তথ্য তুলে ধরা হয়। এসময় এন্টিটেররিজম ইউনিট (এটিইউ)এর কর্মকর্তাসহ অন্যান্য পুলিশ কর্মকতারা উপস্থিত ছিলেন।
জেলা পুলিশ সুপার হাসানুজ্জামান পিপিএম এর সভাপতিত্বে ব্রিফিংএ আরো বলা হয়, গ্রেফতারকৃতরা ইসলামী খিলাফাহ প্রতিষ্ঠার লক্ষ্যে জিহাদী কার্যক্রমে তাদের সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছে। গ্রেফেতারকৃতরা বেশী শক্তিশালী এক্সপ্লোসিভ বোমা তৈরীর বিষয়টি নিয়ে দীর্ঘদিন ধরে গবেষনা করছে বলেও স্বীকারোক্তি দিয়েছে। তাদের বিরুদ্ধে ঝিনাইদহ সদর থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে পুলিশ জানায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ