Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহী বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ১২০ জন, মোট আক্রান্তের সংখ্যা ১৬ হাজার ৯০৩ জন

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২০, ৩:১৩ পিএম

বিভাগের আট জেলায় গত ২৪ ঘণ্টায় ১২০ জনের করোনা শনাক্তের মধ্যদিয়ে আজ সোমবার সকাল পর্যন্ত রাজশাহী বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৯০৩ জনে। এ বিভাগে এখন পর্যন্ত মারা গেছেন ২৪৩ জন এবং সুস্থ্য হয়েছেন ১১ হাজার ৭৫৩ জন। 

দুপুরে এক প্রতিবেদনে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তারের পরিচালক জানান, একই সময় চাঁপাইনবাবগঞ্জে একজন ও বগুড়ায় দুইজন মোট ৩ জন করোনা আক্রান্ত রোগি মারা গেছেন। এছাড়াও একদিনে সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১৪৮ জন।
ডা. জানান, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের মধ্যে রাজশাহীর ৩৩ জন, চাঁপাইনবাবগঞ্জ ৯ জন, নওগাঁয় ১ জন, নাটোরে ১০ জন, বগুড়ায় ৫৮ জন, সিরাজগঞ্জে ১১ জন। তবে জয়পুরহাট ও পাবনায় এ দিন কোন করোনা রোগি শনাক্ত হয়নি।
তিনি জানান, রাজশাহী বিভাগে এ পর্যন্ত করোনা আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ বগুড়ায় ৬ হাজার ২৯০ জন। এছাড়াও নগরীতে ৩ হাজার ২১০ জনসহ রাজশাহীতে ৪ হাজার ৩৫০ জন, চাঁপাইনবাবগঞ্জে ৬৬৩ জন, নওগাঁয় ১ হাজার ১১১ জন, নাটোরে ৭৮৬ জন, জয়পুরহাটে ৮৯৭ জন, সিরাজগঞ্জে ১ হাজার ৮৪৮ জন ও পাবনায় ৯৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে।
তিনি বলেন, সরকারি হিসেবে এ পর্যন্ত বিভাগের আট জেলায় মৃতের সংখ্যা ২৪৩ জন। এর মধ্যে রাজশাহীতে ৩৮ জন, চাঁপাইনবাবগঞ্জে ১২ জন, নওগাঁয় ১৭ জন, নাটোরে ৪ জন, জয়পুরহাটে ৫ জন, বগুড়ায় ১৪৭ জন, সিরাজগঞ্জে ১১ জন ও পাবনায় ৯ জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে।
এ পর্যন্ত রাজশাহী বিভাগে সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১১ হাজার ৭৫৩ জন করোনা আক্রান্ত রোগি। এর মধ্যে রাজশাহীর ২ হাজার ৭৭০, চাঁপাইনবাবগঞ্জে ৪২৫ জন, নওগাঁয় ৯৬৩ জন, নাটোরে ৪৫৪ জন, জয়পুরহাট ২২০ জন, বগুড়ায় ৫ হাজার ১৪৪ জন, সিরাজগঞ্জ ৯৩৮ জন ও পাবনায় ৮৩৯ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ