Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ডিবি পরিচয়ে ছিনতাই, গ্রেফতার ১১

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২০, ১১:২৬ এএম

ডিবি পুলিশের পরিচয়ে ছিনতাইসহ নানা অপরাধ কর্মকাণ্ডে লিপ্ত ছিনতাইচক্রের ১১ জন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলো-সরোয়ার হোসেন ওরফে সরোয়ার খাঁ, মো. দুলাল (৩৮), আনোয়ার গুলদার (৪২), আমির (৩৮), মো. নাছির হাওলাদার (২৮), ইমন ওরফে কাজল কুমার দে (২৮), মো. ইকবাল (৩৪), মো. সোহাগ খান (২৩), মো. জাকির হোসেন (৩৮), মো. সুমন (৩০) ও মো. রমজান (২৭)। তাদের কাছ থেকে একজোড়া হ্যান্ডকাপ, ২টি ডিবি জ্যাকেট ও ছিনতাইকৃত টাকা উদ্ধার করা হয়।

এ বিষয়ে এসি কোতয়ালি মো. সাইফুল আলম মুজাহিদ বলেন, গত ১৭ আগস্ট সকালে কোতয়ালি থানার জনসন রোডে ডিবি পুলিশের পরিচয় দিয়ে এক কাপড় ব্যবসায়ীকে পথরোধ করে জোরপূর্বক ৫৫ হাজার টাকা ছিনিয়ে নেয়। এ সংক্রান্তে কোতয়ালি থানায় মামলা হয়। পরবর্তীতে ঘটনাস্থলের আশাপাশের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ ও তথ্য প্রযুক্তির সহায়তায় ১৯ আগস্ট ভোরে রায় সাহেব বাজার মোড় থেকে ছিনতাইয়ের ঐ ঘটনার অভিযোগে মো. সোহাগকে গ্রেফতার করা হয়। সোহাগের দেওয়া তথ্য মতে এই ১১ জন ছিনতাইকারী গ্রুপের সন্ধান পাওয়া যায়। এরপর একই দিনে (১৯ আগস্ট)  গাজীপুর জেলার টঙ্গী থানার দত্তপাড়া এলাকায় অভিযান করে এই চক্রের ইকবাল, জাকির ও সুমনকে গ্রেফতার করা হয়।

তিনি আরো বলেন, গ্রেফতারকৃতদের দেওয়া তথ্য মতে ২০ আগস্ট ভোরে টঙ্গী চেরাগ আলী থেকে সরোয়ার খাঁকে গ্রেফতার করা হয়। পরবর্তী সময়ে সরোয়ারকে নিয়ে পল্টন ও নর্দা এলাকায় অভিযান করে দুলাল, আনোয়ার, আমির, নাসির, ইমন ও রমজানদের গ্রেফতার করা হয়। ওই দিনেই রিমান্ডের আবেদনসহ গ্রেফতারকৃতদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়। গ্রেফতারকৃতদের মধ্যে সোহাগ, ইকবাল ও দুলাল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন এবং তদন্তকারী কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে অন্য ৮ জন অভিযুক্তকে ৪ দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করেন আদালত।

তাদের অপরাধের কৌশল ও ধরণ সম্পর্কে এসি কোতয়ালি মো. সাইফুল আলম মুজাহিদ জানান, গ্রেফতারকৃতরা একটি গ্রুপ তৈরি করে প্রতিদিন সন্ধ্যাবেলায় তারা ঠিক করে নেয় কোন এলাকায় ছিনতাই করবে। সে মোতাবেক নির্দিষ্ট এলাকায় অবস্থান নিয়ে টার্গেটকে অনুসরণ করে। অতপর ডিবি পুলিশের পরিচয় দিয়ে টার্গেটের দেহ তল্লাশি করার নাম করে টাকা পয়সা ও মূল্যবান জিনিস ছিনিয়ে নেয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলার তথ্য পাওয়া গেছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ