Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ট্রাম্প রিপাবলিকান কনভেনশন থেকেই প্রচারণায়ও পরিবর্তন আনবেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২০, ৯:১৭ পিএম

মার্কিন নির্বাচনে এখন পর্যন্ত আলোচনায় ডোনাল্ড ট্রাম্পের রানিং মেট বর্তমান মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে তার পরিবর্তনের একটি সম্ভাবনা দেখা দিয়েছে। বিভিন্ন সূত্রের দাবি, জো বাইডেনের অনুকরণে ভারতীয় বংশোদ্ভূত নিকি হ্যালিকে রানিং মেট মনোনিত করতে পারেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।-এনবিসি, ওয়াশিংটন পোস্ট

ট্রাম্প নিজের প্রচারণায় যুক্তরাষ্ট্রের ভবিষ্যত বিনির্মাণকেই গুরুত্ব দেবেন। ২০২৪ সালে এমনিতেই হ্যালির প্রেসিডেন্ট মনোনয়ন চাওয়ার কথা শোনা যায়। ভবিষ্যত নেতৃত্বকে পাশে পাওয়াটা চমক হিসেবে দেখাতে চাচ্ছেন তিনি। প্রচারণায় সবচেয়ে বড় চমক হতে পারে অর্থনৈতিক সংস্কারের ঘোষণা। ভবিষ্যতে নির্বাচিত হলে আরও উদার বাণিজ্য নীতি ঘোষণা ও বিশ্ব বাণিজ্যে প্রভাব বৃদ্ধির প্রতিশ্রুতি আসতে পারে। প্রতিশ্রুতি আসতে পারে বিভিন্ন দেশের সঙ্গে বাণিজ্যঘাটতি কমানোরও।

মার্কিন রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, কমলা হ্যারিসকে রানিং মেট বানিয়ে দক্ষিণ এশিয়াভিবাসী ভোটারদের নজর কেড়েছেন জো বাইডেন। তারা ভাবছেন, প্রথমবারের মতো কেউ তাদের গুরুত্ব দিচ্ছে। একই সুযোগ নিতে চান ট্রাম্পও। সেজন্য নিজের সাবেক এইড নিকি হ্যালিকেই সবচেয়ে উপযোগী ভাবছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ