Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

মস্কো সফরে বললেন ইরানের প্রতিরক্ষামন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২০, ৯:০৬ এএম

রাশিয়া সফররত ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল আমির হাতামি বলেছেন, রাশিয়ার সঙ্গে তার দেশের সামরিক সহযোগিতা ইতিবাচক গতিতে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। তিনি একটি পদস্থ প্রতিরক্ষা ও সামরিক প্রতিনিধিদল নিয়ে শনিবার মস্কো পৌঁছে এ মন্তব্য করেন।

তিনি বলেন, চলতি বছর ইরান ও রাশিয়ার মধ্যে সামরিক সহযোগিতার ওপর করোনাভাইরাসের নেতিবাচক প্রভাব পড়লেও সার্বিকভাবে এ সহযোগিতা শক্তিশালী হচ্ছে।

বিগত বছরগুলোতে বিভিন্ন ক্ষেত্রে ইরান ও রাশিয়ার মধ্যে সম্পর্ক ও সহযোগিতা ব্যাপকভাবে বেড়েছে বলেও জানান জেনারেল হাতামি।তিনি বলেন, চলতি সফরে রাশিয়ায় অনুষ্ঠেয় একটি সামরিক প্রদর্শনী ও একটি সামরিক সম্মেলনে অংশগ্রহণ ছাড়াও তিনি রুশ কর্মকর্তাদের সঙ্গে দ্বিপক্ষীয় ও আঞ্চলিক বিষয়াদি নিয়ে আলোচনা করবেন।

রাশিয়ার রাজধানী মস্কোয় সামরিক-প্রযুক্তিগত ষষ্ঠ আন্তর্জাতিক সম্মেলন ও প্রদর্শনী- ‘আর্মি ২০’তে অংশগ্রহণ করবে ইরানি সামরিক প্রতিনিধিদল। এ ছাড়া, ইরানের প্রতিরক্ষামন্ত্রী তার রুশ সমকক্ষ সের্গেই শোইগু’র সঙ্গেও সাক্ষাৎ করবেন বলে কথা রয়েছে।

সূত্র: পার্সটুডে



 

Show all comments
  • Fatema akhter ২৩ আগস্ট, ২০২০, ৯:২৯ পিএম says : 0
    I am very happy....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ