Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাবরি মসজিদ ধ্বংস মামলার রায় ৩০ সেপ্টেম্বরের মধ্যেই দিতে হবে : সুপ্রিম কোর্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২০, ৮:০৭ পিএম

বাবরি মসজিদ ধ্বংস মামলার রায় আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যেই দিতে হবে বলে নির্দেশ দিয়েছেন ভারতীয় সুপ্রিম কোর্ট। বাবরি মসজিদ ধ্বংস নিয়ে সিবিআই বিশেষ আদালতে শুনানি চলছে। এর আগে ৩১ আগস্ট পর্যন্ত সময়সীমা বেঁধে দিয়েছিলেন আদালত। -হিন্দুস্তান টাইমস, এনডিটিভি

এই মামলার অন্যতম অভিযুক্ত লালকৃষ্ণ আদভানি, মুরলীমনোহর জোশী, উমা ভারতী। বাবরি মসজিদ ধ্বংসের ষড়যন্ত্র মামলায় তারা অভিযুক্ত। এদিকে, ২৪ জুলাই ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে বয়ান রেকর্ড করিয়েছেন আদভানি। নিজের বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করেছেন তিনি। ২৫ জুলাই উমা ভারতী এই মামলায় বয়ান রেকর্ড করেছেন। শেষবার ৪ আগস্ট এই মামলার শুনানি হয়েছে। তারপরের দিন অর্থাৎ গত ৫ আগস্ট অযোধ্যায় ধুমধাম করে আয়োজিত করা হয়েছে রামমন্দিরের ভূমিপূজার অনুষ্ঠান।

লক্ষ্মৌ এর সেই আদালতের বিচারক এসকে যাদব আরও সময় চেয়ে শীর্ষ আদালতে আবেদন করেছিলেন। সূত্রের খবর, ২০১৭ সালে সুপ্রিম কোর্ট ওই আদালতকে প্রতিদিন শুনানির মাধ্যমে দু’বছরের মধ্যে শেষ করতে নিষ্পত্তি নির্দেশ দিয়েছিলেন। এদিকে এদিনের নির্দেশে সুপ্রিম কোর্ট বলেছেন, বিশেষ বিচারক সুরেন্দ্র কুমার যাদবের আবেদন খতিয়ে দেখে আমরা আরও একমাস সময় বাড়ালাম। ৩০ সেপ্টেম্বর, ২০২০-এর মধ্যে এই মামলার রায় ঘোষণা করতে হবে।



 

Show all comments

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ