Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দক্ষিণাঞ্চলে করেনা সংক্রমণ পরিস্থিতির ক্রমবনতি অব্যাহত ২৪ ঘন্টায় মার গেল আরো দুজন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২০, ২:১৭ পিএম

নতুনকরে আরো দু জনের মৃত্যু ও ৭২ জন আক্রান্তের মধ্যে দিয়ে দক্ষিণাঞ্চলে করেনা সংক্রমণ পরিস্থিতির ক্রমবনতি অব্যাহত রয়েছে। এনিয়ে গত এক সপ্তাহে দক্ষিণাঞ্চলে ১৪ জন করোনা রোগীর মৃত্যু ছাড়াও প্রায় ৪শ নতুন রোগী সনাক্তের কথা বলা হয়েছে সরকারী হিসেবে। ফলে চলতি মাসের ২২ দিনে দক্ষিণাঞ্চলের ৬ জেলায় ১,২৯১ জন আক্রান্তের মধ্যে ২৯ জনের মৃত্যু হল। আর গত মার্চের শেষভাগ থেকে এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ১৪৩ জনের। আক্রান্ত ৭ হাজার ১২৬। পাশাপাশি স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবনুযায়ী গত ২৪ ঘন্টায় নতুন ২৩ জন সহ দক্ষিণাঞ্চলে মোট সুস্থ হয়েছে ৫,২৩০ জন। 

গত দুদিন ধরেই দক্ষিণাঞ্চলের ৬ জেলার জন্য ল্যাব দুটিতে নমুনা পরিক্ষার সংখ্যা আগের চেয়ে কিছুটা হ্রাস পেয়েছে। শণিবার সকাল পর্যন্ত ২৪ ঘন্টায় বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৩১ জনের নমুনা পরিক্ষায় ৬৭ জনের এবং ভোলাতে ২৮ জনের পরিক্ষায় ৩ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। এর আগের কয়েক দিন নমুনা পরিক্ষার সংখ্যা ছিল ৩শর ওপরে। শণিবার সকাল পর্যন্ত বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে ৪২ জন, আইসোলেশন ওয়ার্ডে ৩৬ জন এবং আইসিইউ’তে ৯ জন রোগী চিকিৎসাধীন ছিল।
পিরোজপুর, ভোলা ও ঝালকাঠীর পরিস্থিতি গতকাল নতুন করে অবনতি ঘটেছে। এসময়ে পিরোজপুরের মঠবাড়ীয়ার দুজন বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে মৃত্যুবরন করায় জেলাটিতে মোট ৮৯০ জন আক্রান্তের মধ্যে ১৯ জনের মৃত্যু হল। মৃত এ দুজনই পুরষ। যাদের একজনের বয়স ৮০ অপর জনের ৭৫ বছর। জেলাটিতে গত ২৪ ঘন্টায় আক্রান্তে সংখ্যা আগের দিনের ৭ থেকে ১৯ জনে উন্নীত হয়েছে। পটুয়াখালীতেও আক্রান্তের সংখ্যা ৫ থেকে শণিবার ১২ জনে উন্নীত হবার ফলে মোট সংখ্যাটা দাড়িয়েছে ১,২৪২ জনে। মৃত্যু হয়েছে এ পর্যন্ত ৩৫ জনের।
ঝালকাঠীতেও আগের দিনের ৩ জন থকে শণিবার আক্রান্তের সংখ্যা ১৩ জনে উন্নীত হয়েছে। জেলাটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত ৫৯৭ জনের মধ্যে ১৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া গত ২৪ ঘন্টায় বরিশালে ২২ জন এবং ভোলা ও বরগুনাতে আরো ৩ জন করে আক্রান্ত হয়েছে বলে জানা গেছে। বরিশালে এ পর্যন্ত মোট আক্রান্ত ২,৯৫১। আর মৃত্যু হয়েছে ৫৫ জনের। বরগুনাতে ৮০২ জন আক্রান্তের মধ্যে ১৭ জনের মৃত্যু হয়েছে। আর ভোলাতে ৬২৫ জন আক্রান্তের মধ্যে মারা গেছেন ৬ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ