Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণে আরো দু জনের মৃত্যু আক্রান্ত ৪৯

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২০, ৫:০৯ পিএম

করেনা সংক্রমণে দক্ষিণাঞ্চলে আরো দু জনের মৃত্যু ও ৪৯ জন আক্রান্ত হয়েছে বুধবার দুপুরের পূর্ববর্তী ২৪ ঘন্টায়। ফলে এ অঞ্চলে মোট ১৪৯ জনের মৃত্যুর সাথে আক্রান্তের সংখ্যা ৭ হাজারের কাছে ৬ হাজার ৯৩১ জনে উন্নীত হল। এরমধ্যে চলতি মাসের প্রথম ১৯ দিনেই ২৩ জনের মৃত্যু ও ১,০৯৬ জনের আক্রান্তের কথা জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। আর গত ২৪ ঘন্টায় ১০৩ জন সহ দক্ষিণাঞ্চলে মোট প্রায় ৫ হাজার জনের সুস্থ হয়ে ওঠার কথাও বলা হয়েছে।
বুধবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় বরিশাল মহানগরীর বিএম স্কুল রোডের ৪০ বছর বয়স্ক এক ব্যক্তি শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ও পিরোজপুর সদরের শিকারপুর এলাকার ৫৫ বছরে আরেক ব্যক্তির মৃত্যু হয়েছে স্থানীয় হাসপাতালে। এনিয়ে করোনা সংক্রমনে বরিশালে ৫৩ জনের মৃত্যু ও ২,৮৭০ জনের আক্রান্তের কথা বলা হল। এর মধ্যে গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছে ৭ জন ।

পিরোজপুরেও গত ২৪ ঘন্টায় ১৬ জন আক্রান্ত ও একজনের মৃত্যুর মধ্যে দিয়ে মোট সংখ্যাটা দাড়িয়েছে যথাক্রমে ৮৭৬ ও ১৭ জনে। এছাড়া বরগুনাতে নতুন করে ১১ জনের করোনা সংক্রমন সনাক্ত হয়েছে। ফলে মোট আক্রান্ত ৭৮৫ জনের মধ্যে মারা গেছেন ১৫ জন। পটুয়াখালীতে নতুনকরে ১৩জন সংক্রমিত হবার ফলে মোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ১,২১৯। মৃত্যু হয়েছে ৩৫ জনের। ঝালকাঠীতে নতুন দুজন সহ মোট সংক্রমনের সংখ্যা ৫৭। মারা গেছেন ১৩ জন। ভোলাতে গত ২৪ ঘন্টায় নতুন কোন আক্রান্ত নেই। জেলাটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত ৬১১ জনের মধ্যে ৬ জনের মৃত্যু হয়েছে।

বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে গত ২৪ ঘন্টায় ২৮২ জনের নমুনা পরিক্ষায় ৫৬ জনের ও ভোলা ল্যাবে ১৫ জনের পরিক্ষায় একজনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। বুধবার সকাল পর্যন্ত শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে ৩৭ জন, আইসোলেশনে ৫৫ জন ও আইসিইউ’তে ৬জন রোগী চিকিৎসাধীন ছিল। গত কয়েকদিন ধরেই হাসপাতালটিতে করোনা সন্দেহে রোগী ভর্তির সংখ্যা ক্রমশ বাড়ছে বলে জানা গেছে। বরিশঅল মহানগরীতেও আক্রান্ত ও মৃতর সংখ্যা বেড়ে চলেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ