Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শিপ্রার পক্ষে হাইকোর্টে রিট, বৃহস্পতিবার আদেশ

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২০, ২:০৯ পিএম | আপডেট : ৪:৪৪ পিএম, ১৯ আগস্ট, ২০২০

থানা বা ট্রাইব্যুনাল নয়; মামলা নিয়ে আপাতত উচ্চ আদালতের অপেক্ষায় রয়েছেন নিহত অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খানের সঙ্গী শিপ্রা দেবনাথ। সে কারণে আজ দুপুর ১২টার দিকে রামু থানায় মামলা করতে গিয়েও মাঝ পথ থেকে ফিরে এসেছেন। এর আগে মঙ্গলবার রাতে কক্সবাজার সদর মডেল থানায়ও মামলা করতে গিয়েছিলেন শিপ্রা।

শিপ্রার আইনজীবী মাহবুবুল আলম টিপু এই তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অপপ্রচারের অভিযোগে তথ্য প্রযুক্তি আইনে মামলার চেষ্টা করছেন নিহত অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খানের সহযোগী শিপ্রা দেবনাথ।

তাই মঙ্গলবার রাতে মামলা করতে তিনি কক্সবাজার সদর মডেল থানায় গিয়েছিলেন। কিন্তু থানা মামলা নেয়নি। সদর ভারপ্রাপ্ত কর্মকর্তা রামু থানা বা ট্রাইব্যুনালে যাওয়ার পরামর্শ দেন। সে মোতাবেক আজ বুধবার (১৯ আগষ্ট) দুপুর ১২টার দিকে কক্সবাজার শহর থেকে রামু থানার দিকে যান তিনি। কিন্তু মাঝপথে ঢাকা থেকে শিপ্রার আইনজীবিরা তাকে রামু থানায় মামলা করতে বারণ করেন। তাই তিনি আবার কক্সবাজার ফিরে আসেন।

এ প্রসঙ্গে শিপ্রার আইনজীবী কক্সবাজার আইনজীবী সমিতির সদস্য এড মাহবুবুল আলম টিপু জানান, এই ঘটনায় হাইকোর্টে একজন আইজীবি ২ পুলিশ সুপারের রিরুদ্ধে রীট পিটশন দাখিল করেছে। হাইকোর্ট রীটের শুনানী শেষে আগামীকাল বৃহস্পতিবার আদেশ দেবেন।

এ কারণে শিপ্রা রামু থানায় মামলা করতে যায়নি। ওই আদেশের প্রেক্ষিতেই পরে মামলা করা হবে। শিপ্রা এখন সেই আদেশের অপেক্ষায় রয়েছে।



 

Show all comments
  • Nurul Amin ১৯ আগস্ট, ২০২০, ৫:৫৫ পিএম says : 0
    ধন্যবাদ
    Total Reply(0) Reply
  • বাংলাদেশ শান্তির দল ১৯ আগস্ট, ২০২০, ৬:০০ পিএম says : 0
    শিপ্রা দেবনাথের বক্তব্য থেকে জানা যায় কক্সবাজার বিভিন্ন জেলখানায় খুনি ওসি প্রদীপের রোষণলে পড়ে অনেক অসহায় নারীশিশু জেল হাজতে আছে। তাদের বিষয়ে তদন্ত করা হোক। নারী শিশুদের হেফাজত করা হউক। প্রদীপের বিচার করা হোক।
    Total Reply(1) Reply
  • Putul Sajia Sultana ১৯ আগস্ট, ২০২০, ৬:০০ পিএম says : 0
    প্রকৃত ঘটনা উন্মোচিত হোক... অপরাধীর যথাযথ শাস্তি হোক... এবং ধোঁয়াশা কেটে গিয়ে আস্থা ফিরে আসুক সবার মনে... এটুকুই চাওয়া!
    Total Reply(0) Reply
  • Md Azim ১৯ আগস্ট, ২০২০, ৬:০১ পিএম says : 0
    এই মেয়ে কে আমি বিশ্বাস করি না,, সিনহার মৃত্যুর পিছনে এই মেয়ে হাত আছে আমার মনে হয়,
    Total Reply(1) Reply
    • Mohammed Shah Alam Khan ১৯ আগস্ট, ২০২০, ৯:৪৭ পিএম says : 0
      আপনার বিশ্বাস বা অবিশ্বাসে বিচারের কিছু যায় আসে না। তবে আপনি অনর্থক একটা বিভ্রান্তি লাগিয়ে দিতে পারেন এভাবে বার বার মিথ্যা অপবাদ দিয়ে। যাহা বলেন অবশ্যই ভেবে বলবেন এটাই আল্লাহ্‌র বিধান।
  • Jaminur Rahman Sumon ১৯ আগস্ট, ২০২০, ৬:০২ পিএম says : 0
    একজন সাবেক মেজরকে সে সিনহা সিনহা বলে কথা বলে! এমন ভাব যেনো মেজর(অবঃ) সিনহা তার কর্মচারী বা ছোট ভাই!! একজন বড় অফিসারকে কিভাবে সম্মান করতে হয় তাও শেখেনি এই মেয়েটা। অল্প বয়সে পাকনা হলে যা হয়। কৈশোর পার হবার আগেই নেশা ভান করে নিজের মানসিক বিকাশটাই নষ্ট করে দিয়েছে একটুখানি পিচ্চি মেয়ে।।
    Total Reply(1) Reply
    • Mohammed Shah Alam Khan ১৯ আগস্ট, ২০২০, ৯:৪৫ পিএম says : 0
      কারও সম্পর্কে মন্তব্য করতে হলে আগে তাঁকে জানতে হয় ভালভাবে বুঝতে হয় তারপর তাঁর পক্ষে বা বিপক্ষে বলা যায়। বর্তমানে আমাদের সমাজে মা, বাবা, বড়ভাই, বোন বা আত্মীয়স্বজনকে বয়সে বড় হলেও তুমি বলে সম্বোধন করা হয়। কাজেই এখানে এটা নিয়ে শিপ্রার দোষ ধরার কিছু আছে বলে মনে হয়না।
  • Mohammed Shah Alam Khan ১৯ আগস্ট, ২০২০, ১০:০১ পিএম says : 0
    এবার আসোল কাজটা হয়েছে ঢাকার হাইকোর্টের একজন আইনজীবী ২ পুলিশ সুপারের বিরুদ্ধে রীট পিটিশন দাখিল করেছেন বুধবার (১৯ আগষ্ট)। হাইকোর্ট রীটের শুনানী শেষে আগামীকাল বৃহস্পতিবার এরউপর আদেশ দিবেন কজেই শিপ্রার উকিল কক্সবাজার সদর মডেল থানায় মামলা করতে না পেরে তাদের (থানা কর্তৃপক্ষের) উপদেশে বুধবার দুপুরে রামু থানার দিকে যাচ্ছিলেন তথ্য প্রযুক্তি আইনে মামলা দেয়ার জন্যে। সেসময়ে শিপ্রার আইনজীবী সংবাদ পান হাইকোর্টে শিপ্রার ঘটনার উপর ২ পুলিশ সুপারের বিরুদ্ধে রীট পিটিশন হয়েছে তাই তারা মামলা করা আপাতত স্থগিত রেখেছেন। এখন আইনের খেলা শুরু হল, এখন পাঠকদের অপেক্ষার পালা হাইকোর্ট কি সিদ্ধান্ত দেয় এটা দেখার জন্যে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ