Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহী বিভাগে করোনা পরিস্থিতির অবনতি

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২০, ১২:৩৫ পিএম

রাজশাহী বিভাগের আট জেলায় গত ২৪ ঘণ্টায় ১৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। আজ বুধবার সকাল পর্যন্ত রাজশাহী বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ১০২ জনে। এ বিভাগে এখন পর্যন্ত মারা গেছে ২২৪ জন এবং সুস্থ্য হয়েছেন ১০ হাজার ৯১০ জন। 

দুপুরে এক প্রতিবেদনে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তারের পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের মধ্যে রাজশাহীর ৩৬ জন, চাঁপাইনবাবগঞ্জে ১ জন, নওগাঁয় ৩১ জন, নাটোরে ১৪ জন, জয়পুরহাটে ২৩ জন, বগুড়ায় ৪২ জন ও সিরাজগঞ্জে ১৩ জন। একই সময় রাজশাহীতে দুইজন ও বগুড়ায় একজন করোনা আক্রান্ত রোগি মারা গেছেন। এছাড়াও সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১৫৩ জন।

তিনি জানান, রাজশাহী বিভাগে আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ বগুড়ায় ৫ হাজার ৯৩৯ জন। এছাড়াও রাজশাহীতে ৪ হাজার ১৪৬ জন, চাঁপাইনবাবগঞ্জে ৬১৯ জন, নওগাঁয় ১ হাজার ৮৭ জন, নাটোরে ৭৩৯ জন, জয়পুরহাটে ৮৮৩ জন, সিরাজগঞ্জে ১ হাজার ৭৭৩ জন ও পাবনায় ৯১৬ জনের করোনা শনাক্ত হয়েছে।
তিনি বলেন, সরকারি হিসেবে এ পর্যন্ত বিভাগের আট জেলায় মৃতের সংখ্যা ২২৪ জন। এর মধ্যে রাজশাহীতে ৩৭ জন, চাঁপাইনবাবগঞ্জে ১১ জন, নওগাঁয় ১৫ জন, নাটোরে তিনজন, জয়পুরহাটে চারজন, বগুড়ায় ১৩৪ জন, সিরাজগঞ্জে ১১ জন ও পাবনায় নয়জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে।
এ পর্যন্ত রাজশাহী বিভাগে সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১০ হাজার ৯১০ জন করোনা আক্রান্ত রোগি। এর মধ্যে রাজশাহীর ২ হাজার ৪৪৯, চাঁপাইনবাবগঞ্জে ৩৯৮ জন, নওগাঁয় ৯৩১ জন, নাটোরে ৪২১ জন, জয়পুরহাট ২১৭ জন, বগুড়ায় ৪ হাজার ৭৯৭ জন, সিরাজগঞ্জ ৮৯৩ জন ও পাবনায় ৮০৪ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ