Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

না ফেরার দেশে নিশিকান্ত কামাত

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২০, ৮:১২ পিএম

না ফেরার দেশে চলে গেলেন বলিউড নির্মাতা নিশিকান্ত কামাত। সোমবার (১৭ আগস্ট) হায়দ্রাবাদের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুর সময় তার বয়স হয়েছিলো ৫০ বছর।

এদিন পরিচালক ও অভিনেতা নিশিকান্ত কামাতের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে সোশ্যাল মিডিয়ায় রিতেশ দেশমুখ লিখেছেন, 'তোমাকে অনেক মিস করব বন্ধু। শান্তিতে ঘুমিয়ে থাকো।'

নিশিকান্তের অকাল মৃত্যুতে বলিউডের আকাশে নেমেছে কালো মেঘের ছায়া। তার মৃত্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যমে শোক বার্তা জানাচ্ছেন বি টাউনের তারকারা। এ তালিকায় রয়েছেন অজয় দেবগণ, জেনেলিয়া ডি'সুজা, ভিকি কুশল, রণদীপ হুদা, অনুরাগ ক্যাশপ, সোহা আলী খান, পরেশ রাওয়েল সহ অনেকেই।

গেল কয়েকদিন আগে যকৃতের সমস্যা নিয়ে হায়দ্রাবাদের সিটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন নিশিকান্ত কামাত। সেখানেই তার চিকিৎসা চলছিলো। অবশেষে সোমবার জীবন যুদ্ধে হেরে গিয়ে পাড়ি জমালেন না ফেরার দেশে।

২০০৫ সালে মুক্তিপ্রাপ্ত মারাঠি সিনেমা 'দোম্বিবালি' দিয়ে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন নিশিকান্ত। প্রথম সিনেমাতেই বাজিমাত করে সেরা ফিল্ম ফিচার হিসেবে ঘরে তোলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

পরে ২০০৮ সালে মুক্তিপ্রাপ্ত 'মুম্বাই মেরিজান' সিনেমা দিয়ে বলিউড যাত্রা শুরু করেন নিশিকান্ত। তারপর দর্শকদের উপহার দিয়েছেন 'দৃশ্যম', 'রকি হ্যান্ডসাম', 'ফোর্স', 'মদারি'-এর মতো জনপ্রিয় সিনেমাগুলো। পরিচালনার পাশাপাশি অভিনয়ও করেছেন তিনি। তার অভিনীত সিনেমার মধ্যে 'ড্যাডি', 'রকি হ্যান্ডসাম', 'জুলি ২' অন্যতম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ