Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সড়কে ঝরল ১০ প্রাণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

সড়কে বাড়ছে মৃত্যু। গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ১০ জন নিহত হয়েছেন। এদের মধ্যে গাজীপুরে পৃথক ঘটনায় ৩, রাজধানী ঢাকা, সাভার ও শেরপুরে ২ জন করে, জামালপুরে একজন।
রাজধানী : রাজধানীতে গাজীপুরে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে মোটরসাইকেল আরোহী শরিফুল ইসলাম (২২) ও শাহেরা বানু (৭৫) নামের এক বৃদ্ধা। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে পাঠিয়েছে থানা পুলিশ।

খিলক্ষেতে নিহত শরিফুলের খালাত ভাই খোরশেদ আলম ঢামেক মর্গে এসে মরদেহ শনাক্ত করে বলেন, রাত পৌনে ১২টার দিকে নিজের মোটরসাইকেল নিয়ে খিলক্ষেত বাজারের উদ্দেশে বের হয়। এরপর রাতে আর বাসায় ফেরেনি। সকালে পুলিশের মাধ্যমে জানতে পারি, শরিফুল সড়ক দুর্ঘটনায় মারা গেছে। পরে ঢাকা মেডিকেল কলেজ মর্গে গিয়ে শরিফুলের লাশ দেখতে পাই। তিনি আরও জানান, তার গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলার ত্রিশাল উপজেলায়।

এদিকে, উত্তরা পশ্চিম থানার উপপরিদর্শক (এসআই) সজল চন্দ্র দাস জানান,
নিহত শাহেরা বানুর গ্রামের বাড়ি কিশোরগঞ্জ জেলার কটিয়াদি উপজেলায়। তিনি স্থানীয় মৃত চান মিয়ার স্ত্রী। বর্তমানে কুড়িল বিশ্বরোডের কাজী বাড়ি এলাকায় থাকতেন তিনি।
গাজীপুর : গাজীপুরে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় তিন জন নিহত হয়েছেন। গতকাল সদর উপজেলার হোতাপাড়া এলাকা ও রাজেন্দ্রপুর এলাকায় এসব দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় নিহতরা হলেন, আনোয়ার হোসেন (২৮) ও আমির হোসেনের (২০)। অপর একজনের পরিচয় পরিচয় শনাক্ত করা যায়নি।

সাভার (ঢাকা) : ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ে যাত্রীবাহী বাসচাপায় মোটরসাইকেলের দুই আরোহীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ ঘটনায় ঘাতক বাসটি জব্দ করা গেলেও চালক ও হেলপার পালিয়ে গেছে। গতকাল সকাল ১০টার দিকে উপজেলার ঢাকা-আরিচা মহাসড়কের শ্রীরামপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, ধামরাইয়ের উত্তর হাতকোড়া এলাকার সাগর আলীর ছেলে সজিব রিশাদ (২১) ও আলতাব হোসেনের ছেলে রাশেদুল ইসলাম (২০)। তারা দুজনই একই এলাকার বাসিন্দা বলে জানা গেছে। সজীব মানিকগঞ্জের দেবেন্দ্র বিশ্ববিদ্যালয় কলেজের স্নাতকে অধ্যয়নরত ছিলেন। আর রাশেদ মানিকগঞ্জের খান বাহাদুর কলেজের শিক্ষার্থী ছিলেন।

শেরপুর : শেরপুরের শ্রীবরদী উপজেলায় পৃথকস্থানে সড়ক দুর্ঘটনায় দুই জন নিহত হয়েছে। নিহতরা হলো খরিয়াকাজির চর ইউনিয়নের মাদার পুর গ্রামের মৃত আ: রাজ্জাকের ছেলে ইদ্রিস আলী (৩০) ও ভেলুয়া ইউনিয়নের তিনানী ভেলুয়া গ্রামের মৃত কাশেম মিয়ার ছেলে হাসমত আলী (৫০)।
জামালপুর : জামালপুরে মেলান্দহে ট্রাকের ধাক্কায় ভটভটি চালক নিহত হয়েছে। নিহত ভটভটি চালক মাহফিজুল ইসলাম (২৫) দেওয়ানগঞ্জ উপজেলার কাউনিয়ার চর এলাকার বাসিন্দা। গতকাল মেলান্দহ উপজেলার চরবানিপাকুরিয়া ইউনিয়নের ঝিনাই ব্রীজে প্রবেশকালে এই দুর্ঘটনা ঘটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ