Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পথেই শেষ পুরো পরিবার

২৪ ঘণ্টায় মৃত্যু ১৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

নরসিংদীর সমাজ সেবা অফিসের কারিগরি প্রশিক্ষক মজিবর রহমান আকবর। ঈদের সময় ছুটি না পাওয়ায় বাড়িতে আসা হয়নি । তাই বর্তমান সময়ে তিনি ছুটি পেয়ে স্ত্রী ও সন্তানদের নিয়ে প্রাইভেটকার যোগে নিজ বাড়ি কুড়িগ্রাম যাচ্ছিলেন। দীর্ঘ দিন পর সন্তান তার ছেলে মেয়েকে নিয়ে বাড়ি আসছে এমন খবরে প্রফুল্ল আকবরের বাবা ভাই বোনসহ পুরো পরিবার। কিন্তু পথে কুড়িগ্রাম-রংপুরমহাসড়কের দাসেরহাট এলাকায় একটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই আকবর হোসেন, তার স্ত্রী ও সন্তানসহ পাঁচজন নিহত হন। পথে শেষ আকবরের পুরো পরিবার। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে ১২ জনের মৃত্যুর ঘটনা ঘটেছে। এদের মধ্যে ফেনী ও পাবনায় ৩ জন করে, চট্টগ্রামে ২, রংপুর, গোপালগঞ্জ, ছাতক ও বরিশালে ১ জন করে। আহত হয়েছেন ২০ জন।

শফিকুল ইসলাম বেবু, কুড়িগ্রাম থেকে জানান, কুড়িগ্রামে সড়ক দুর্ঘটনায় সমাজসেবা অফিসের প্রশিক্ষকের পরিবারের ৩জনসহ ৫জন নিহত হওয়ার ঘটনায় নিহতদের বাড়িতে চলছে শোকের মাতম। নিহতদের লাশ গতকাল বিকালে উলিপুরস্থ বাস ভবনে পৌছিলে এক হৃদয় বিদারক অবস্থার সৃষ্টি হয়। এ সময় স্বজনদের কান্না ও আহাজারিতে এলাকার বাতাস ভারী হয়ে উঠে।

নিহতদের স্বজন সূত্রে জানা গেছে, নরসিংদী জেলার সমাজ সেবা অফিসের কারিগরি প্রশিক্ষক (পোল্ট্রি এন্ড গার্ডেনিং) ট্রেড এ কর্মরত মজিবর রহমান ওরফে আকবর হোসেন, স্ত্রী, ছেলে ও মেয়েসহ প্রাইভেটকার যোগে উলিপুরস্থ বাড়িতে আসছিলেন। পথিমধ্যে গতকাল সকাল ৮টার দিকে কুড়িগ্রাম সদর উপজেলার কাঁঠালবাড়ি ইউনিয়নের আরডিআরএস বাজার সংলগ্ন কুড়িগ্রাম-রংপুর মহাসড়কে চিলমারী-সাতক্ষীরা গামী বিআরটিসি বাসের সঙ্গে ওই প্রাইভেটকারের (ঢাকা মেট্রো-গ-২৫-৯৫৯৫) মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলই প্রাইভেটকার চালক নরসিংদী জেলার মনহরদি পৌরসভার চক মাধবদি গ্রামের সায়েদ আলীর পুত্র সোহেল মিয়া (৩৫) নিহত হন।
এসময় গুরুত্বর আহত অবস্থায় কারের যাত্রী মজিবর রহমান ওরফে আকবর হোসেন (৫৭), স্ত্রী বিলকিস বেগম (৪৫), ছেলে বেলাল হোসেন বায়জিদ (১৫) কে কুড়িগ্রাম সদর হাসপাতালে আনা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এ ঘটনায় গুরুত্বর আহত হন মেয়ে আশামনি (৭) ও ড্রাইভারের সহযোগি ওয়াসিম (১৪)। পরে তাদের দুইজনকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে পথেই ওয়াসিমের মৃত্যু হয়। এদিকে ওই পরিবারের একমাত্র জীবিত শিশু আশামনি আশংকামুক্ত নন বলে তার চাচাতো ভাই মারুফ হোসেন জানিয়েছেন। নিহত মজিবর রহমান ওরফে আকবর হোসেন উলিপুর উপজেলার দূর্গাপুর ইউনিয়নের গোড়াই মাষ্টারপাড়া গ্রামের আমান উল্লা শেখের পুত্র।

পাবনা : পাবনার সুজানগর উপজেলায় বাসের ধাক্কায় স্কুলছাত্রসহ তিনজন নিহত হয়েছে। গত বুধবার দিবাগত রাতে সুজানগর উপজেলার দুলাই ইউনিয়নের ঢাকা-পাবনা মহাসড়কের চিনাখড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- সোহেল রানা (১৭), হারুন (২৫) ও ভ্যানচালক ইলিয়াস (৪৫)। এর মধ্যে ঘটনাস্থলেই প্রাণ হারান ভ্যানচালক ইলিয়াস। তিনি সাঁথিয়া উপজেলার হাসানপুর গ্রামের মৃত আব্দুল হাকিমের ছেলে। দুলাই গ্রামের আবুল কালাম আজাদের ছেলে সোহেল রানা এবং সুজানগর উপজেলার আধারকোটা গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে হারুন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সকালে মারা যান। সোহেল চিনাখড়া উচ্চ বিদ্যালয়ের ১০ শ্রেণির ছাত্র ছিল। তার বাবা দুলাই ইউনিয়ন পরিষদের সদস্য।

রংপুর : রংপুরের মিঠাপুকুর উপজেলায় বাসচাপায় এক ভ্যানচালক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও ১০ জন। গতকাল দুপুরে মিঠাপুকুর উপজেলার ঢাকা-রংপুর মহাসড়কের শাপলা কোল্ডস্টোরেজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ভ্যানচালকের নাম তাৎক্ষণিকভাবে জানা যায়নি ।
চট্টগ্রাম : নগরের পাহাড়তলী ও বায়েজিদ থানা এলাকায় পৃথক সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন। গত বুধবার বিকেলে পৃথক এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, নুর মোহাম্মদ (৪০) নামে এক রিকশাচালক ও ফয়সাল মাহমুদ (৬৫) নামে এক পথচারী।

ফেনী : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর ফাজিলপুর ও লেমুয়া অংশে সড়ক দুর্ঘটনায় ব্যবসায়ী, পিকআপ চালক ও এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল দুপুরে দোকানের জন্য মালামাল আনতে গিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফাজিলপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন-মিরসরাই পৌর বাজারের মুনতাহা টাইলসের স্বত্বাধিকারী মনোয়ার উদ্দিন রনি (৩৪) ও পিকআপচালক মামুন (৩২)।
গোপালগঞ্জ : গোপালগঞ্জে বাস ও প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে গতকাল রুহুল আমীন (৪৫) নামে এক পাট ব্যবসায়ী নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন অন্তত আরো ১১ জন।

ছাতক (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, ছাতকে গতকাল সড়ক দুর্ঘটনায় কলি বেগম (১৮) নামের এক কিশোরির মৃত্যু হয়েছে। সে উপজেলার জাউয়াবাজার ইউনিয়নের ঝামক গ্রামের তহুর আলীর কন্যা।
বরিশাল : জেলার আগৈলঝাড়া উপজেলার যবসেন সড়কে গত বুধবার দিবাগত রাতে দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে আরোহী এক শিক্ষার্থী নিহত ও উভয় মোটরসাইকেলের চালকসহ চারজন গুরুতর আহত হয়েছে। নিহত আহসানুল হক জীম সদ্য এসএসসি পাশ করেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ