Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

মাধবপুরে সোনাই নদীর উপর ব্রিজ না থাকায় লক্ষাধিক মানুষ দুর্ভোগে

প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

মাধবপুর (হবিগঞ্জ) উপজেলা সংবাদদাতা : হবিগঞ্জে মাধবপুর উপজেলা সদরে সোনাই নদীর উপর একটি ব্রিজ নির্মাণ না হওয়ায় যাতায়াতে স্কুল-কলেজের ছাত্রছাত্রীসহ এলাকাবাসীর নানা দুর্ভোগ পোহাতে হচ্ছে। বছরের পর বছর ধরে অত্র এলাকার জনগণ মাধবপুর থানা সংলগ্ন পূর্ব দিকে সোনাই নদীর উপর ব্রিজ নির্মাণ দাবি করে আসলেও তা উপেক্ষিত রয়ে গেছে। যার ফলে এলাকাবাসীর মধ্যে তীব্র ক্ষোভ ও হতাশা রয়েছে।
শুকনো মৌসুমে মারাত্মক দুর্ঘটার ঝুঁকি নিয়ে বাঁশের সাঁকো ও বর্ষা মৌসুমে নৌকা দিয়ে পারাপার করতে হয় স্কুল-কলেজ ও বিদ্যালয়ের ছোট ছোট শিক্ষার্থীরাসহ এখানকার বাসিন্দাদের। নতুবা প্রায় এক কিলোমিটার রাস্তা ঘুরে ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার সাতবর্গ এলাকার হাইওয়ে রোড পার হয়ে জীবনের ঝুঁকি নিয়ে উপজেলা সদরে আসতে হচ্ছে এলাকাবাসীকে।
ফলে প্রতিনিয়ত একদিকে হাইওয়ে রাস্তায় যানজটের সৃষ্টি হয়, অন্যদিকে মারাত্মক সড়ক দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে। এখানে সোনাই নদীর উপর একটি ব্রিজ নির্মাণ হলে মাধবপুর পৌরসভার ২টি ওয়ার্ডসহ দক্ষিণ-পূর্ব অঞ্চলের অর্ধলক্ষাধিক সাধারণ মানুষের চলাচলের সুবিধা হত।
এছাড়াও উপজেলা সদরে ৫/৬টি স্কুল কলেজের ছাত্রছাত্রীসহ অত্র এলাকার কৃষকদের উৎপাদিত শাকসবজিসহ কৃষি পণ্য সহজে স্থানীয় বাজারের চাহিদা মিটিয়ে দেশের বিভিন্ন স্থানে পরিবহনের সুবিধা হত। খোঁজ নিয়ে জানা যায়, ইতোপূর্বে বাঁশের সাঁকো দিয়ে পারাপারের সময় প্রায়ই ছাত্রছাত্রীদের নানা দুর্ঘটনা ঘটেছে।
এ ছাড়াও ৪/৫টি ইউনিয়নের রাস্তার সংযোগস্থল ব্রাহ্মণবাড়িয়া জেলার সাতবর্গ হওয়ায় দুই জেলার বাসিন্দার লোকজনের মধ্যে ঝগড়া-বিরোধ হলে ব্রাহ্মণবাড়িয়া জেলার লোকজনের বাধার মুখে পড়তে হয় ঐ এলাকার জনগণকে। মাধবপুর-মনতলা সড়ক ও মাধবপুর-হরষপুর সড়ক থেকে একটি বাইপাস রাস্তা থাকলেও ব্রিজ না থাকার কারণে ঐ রাস্তায় যান চলাচল করতে পারছে না। সরকারের কাছে এলাকাবাসীর দাবি অচিরেই যেন এই ব্রিজটি নির্মাণ করা হয়। এ ব্যাপারে স্থানীয় পৌর মেয়র হীরেন্দ্র লাল সাহার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, সোনাই নদীর উপর একটি ব্রিজের জন্য আমি এলজিইডির পিডিসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে একাধিকবার পত্র প্রেরণসহ যোগাযোগ করে আসছি। আশা করি চলতি অর্থ বছরের মধ্যেই একটি ব্রিজ টেন্ডার হওয়ার সম্ভাবনা রয়েছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাধবপুরে সোনাই নদীর উপর ব্রিজ না থাকায় লক্ষাধিক মানুষ দুর্ভোগে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ