Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুরঞ্জিতের সভায় গ্রেনেড হামলা-মামলায় মেয়র আরিফ-গৌছ আসামি হচ্ছেন শুনানি ৭ আগস্ট

প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

আজিজুল ইসলাম চৌধুরী, সুনামগঞ্জ থেকে : সিলেট সিটি করপোরেশনের সাময়িকভাবে বরখাস্ত মেয়র আরিফুল হক চৌধুরী ও হবিগঞ্জ পৌরসভার সাময়িকভাবে বরখাস্ত মেয়র গোলাম কিবরিয়া গৌছ সাবেক অর্থমন্ত্রী শাহ এম এস কিবরিয়া হত্যাকা- মামলায় আসামি হওয়ার পর এবার আসামি হচ্ছেন সুনামগঞ্জের দিরাইয়ে সুরঞ্জিত সেনগুপ্তের জনসভায় গ্রেনেড বিস্ফোরণ মামলায়। প্রায় এক যুগ আগের এ মামলায় তাদেরকে আসামি করা হচ্ছে। তাদের এ মামলায় গ্রেফতার দেখাতে মামলার তদন্তকারী কর্মকর্তা সুনামগঞ্জের আমলগ্রহণকারী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (দিরাই) আদালতে আবেদন করেছেন। উক্ত আবেদনের শুনানি হওয়ার কথা রয়েছে ৭ আগস্ট।
গত ১৮ জুলাই সিআইডির তদন্তকারী কর্মকর্তা এএসপি বসু দত্ত চাকমা সুনামগঞ্জের আমলগ্রহণকারী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (দিরাই) আদালতে আরিফুল হক চৌধুরী ও জি কে গৌছকে সুরঞ্জিত সেনের সমাবেশে বিস্ফোরণ মামলায় গ্রেফতার দেখানোর আবেদন করেন।
জাতীয় সংসদের সাবেক হুইপ অ্যাডভোকেট ফজলুল হক আসপিয়া ইনকিলাবকে বলেন, সিলেট সিটি কপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও হবিগঞ্জ পৌরসভার মেয়র গোলাম কিবরিয়া গৌছকে শুধুমাত্র রাজনৈতিকভাবে হয়রানি করার উদ্দেশ্যেই মিথ্যামিথ্যিভাবে এ মামলায় জড়িত করা হচ্ছে। জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুনামগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল হক বলেন, সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী বিএনপির একজন কেন্দ্রীয় নেতা, তাই তাকে ও হবিগঞ্জ পৌরসভার মেয়র গোলাম কিবরিয়া গৌছকে অহেতুক হয়রানির উদ্দেশ্যে এ মামলায় জড়িত করা হচ্ছে। এটা রাজনৈতিক প্রতিহিংসা ছাড়া আর কিছু নয়। সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক বিএনবপি নেতা শেরেনুর আলী বলেন জনপ্রিয় এ দুই মেয়রকে উদ্দেশ্য প্রনোদিতভাবে হয়রানি করার জন্যই দিরাইয়ের বিস্ফোরণ মামলায় জড়িত করা হচ্ছে। বিএনপি নেতা সিনিয়র অ্যাডভোকেট মাসুক আলম বলেন, সরকার প্রতিহিংসার বশবর্তী হয়ে জনপ্রিয় দুই মেয়রকে নাজেহাল করতে চাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুরঞ্জিতের সভায় গ্রেনেড হামলা-মামলায় মেয়র আরিফ-গৌছ আসামি হচ্ছেন শুনানি ৭ আগস্ট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ