Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

পাবনায় সরকারি গুদাম থেকে পাচারকৃত ২ ট্রাক গম উদ্ধার ১ কর্মকর্তা আটক

প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

পাবনা জেলা সংবাদদাতা : পাবনার ভাঙ্গুড়া উপজেলার সরকারি খাদ্য গুদাম থেকে অতি সম্প্রতি পাচার হওয়া ৪শ’ বস্তা গম অবশেষে উদ্ধার করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এসব খাদ্য জব্দ করে ভাঙ্গুড়া থানা পুলিশের হেফাজতে দিয়েছেন। পাচারের অভিযোগে পুলিশ গুদাম কর্মকর্তা পরিতোষ কুমারকে আটক করেছে।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, খাদ্য গুদাম থেকে ২টি ট্রাকে গম লোড করে পার্শ্ববর্তী ফরিদপুর থানায় বিক্রির উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল। গোপন সূত্রে খবর পেয়ে এগুলো আটক করা হয়। জানা গেছে, একটি সিন্ডিকেটের মাধ্যমে গুদাম কর্মকর্তা দীর্ঘদিন ধরে সরকারের গুদাম থেকে গম ও চাল, ধান পাচার করে আসছিলেন। সূত্র মতে, ঐ কর্মকর্তা প্রায়ই উৎকৃষ্টমানের খাদ্য পাচার করে তার স্থলে কম মূল্যের নিম্নমানের খাদ্য গুদামে লোড করতেন।
জানা গেছে, গত সোমবার রাতের আঁধারে ট্রাক নিম্নমানের গম গুদামে নিয়ে গুদাম থেকে উৎকৃষ্ট মানের সমপরিমাণ গম বেশি দামে বিক্রির জন্য নিয়ে যাওয়া হচ্ছিল। এই অভিযোগের পরিপ্রেক্ষিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও মোঃ শামছুল আলমের নেতৃত্বে মঙ্গলবার সন্ধ্যায় গুদামে অনুসন্ধান চালিয়ে ৩৫০ বস্তা পচা গম ও চালের সন্ধান পান বলে পুলিশের এসআই জাহিদ জানিয়েছেন। ধান ক্রয়ের ক্ষেত্রেও ঐ কর্মকর্তার বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ রয়েছে। কৃষকরা জানায়, সিন্ডিকেটের সদস্য ছাড়া গুদামে কেউ ধান দিতে পারেন না। এভাবে চলতি ক্রয় মৌসুমে ভাঙ্গুড়া খাদ্য গুদামকে ঘিরে কর্মকর্তা পরিতোষ কুমারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাবনায় সরকারি গুদাম থেকে পাচারকৃত ২ ট্রাক গম উদ্ধার ১ কর্মকর্তা আটক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ