Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বাসায় ফিরেছেন সৌদি বাদশাহ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২০, ৫:১২ পিএম

আরকের ঈদের দিন শুক্রবার হাসপাতাল ভবনের বাইরে তোলা ৮৪ বছর বয়সী বাদশাহর একাধিক ছবি প্রকাশ করে সৌদি সরকার নিয়ন্ত্রিত সংবাদমাধ্যমে বলা হয়েছে- “স্বাস্থ্য ও সুস্থতায় সৃষ্টিকর্তার আশীর্বাদে হাসপাতাল ছাড়ছেন কিং সালমান।” পিত্তথলিতে সফল অস্ত্রোপচারের পর অনেকটাই সুস্থ সৌদি বাদশাহ সালমান। দশদিন চিকিৎসা নেওয়ার পর বৃহস্পতিবার তিনি হাসপাতাল ছেড়েছেন বলে দেশটির কর্তৃপক্ষের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

সৌদি বাদশাহর হাসপাতাল ছাড়ার একটি ভিডিও টুইট করেছে সৌদি আরবের পররাষ্ট্র মন্ত্রণালয়। তাতে দেখা যাচ্ছে, লাঠিতে ভর দিয়ে হাঁটছেন তিনি। সঙ্গে রয়েছেন ছেলে ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান।

২০১৫ সাল থেকে তেল সমৃদ্ধ আরব বিশ্বের সবচেয়ে বড় অর্থনীতির দেশটির বাদশাহর দায়িত্বে আছেন সালমান। রিয়াদে কিং ফয়সাল হাসপাতালে বাদশাহ সালমানের পিত্তথলিতে অস্ত্রোপচার হবে বলে দুই সপ্তাহ আগে রাজ দরবার থেকে জানানো হয়েছিল।

সৌদি বাদশাহ হাসপাতালে ভর্তি হওয়ার পর তার স্বাস্থ্য পরিস্থিতি নিয়ে গুজবও রটছিল। তা ঠেকাতে হাসপাতালে থেকেই ভার্চুয়াল ক্যাবিনেট সভায় যোগ দেন তিনি। সৌদি বাদশাহ চিকিৎসাধীন থাকায় এই সময়ে দেশটিতে সফরসূচি বাতিল করেন ইরাকের প্রধান মন্ত্রী মুস্তাফা আল-খাদেমি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ