Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

পদ্মাপাড়ি দিতেই দিন পার : শত শত যানবাহন আটকা পড়েছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২০, ২:১৭ পিএম

গতকাল তলিয়ে যাওয়া ৩ ও ৬ নম্বর ঘাটের সড়কে এখন আর পানি নেই। দুর্ঘটনা রোধে সড়কের পাশ দিয়ে বালুর বস্তা ও খোয়া ফেলে তা চলাচলের উপযোগী করেছে কর্তৃপক্ষ। এখন চারটি ঘাটেই সচল। তবে খুব ধীরগতি। আর এ কারণে শত শত যানবাহন আটকা পড়েছে।

এদিকে পদ্মার তীব্র স্রোতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে আজ বুধবারও ব্যাহত হচ্ছে ফেরি চলাচল।। ফলে দীর্ঘ সময় সড়কে আটকে থাকতে হচ্ছে পরিবহন চালক ও যাত্রীদের। দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের প্রায় আড়াই কিলোমিটার সড়কে সিরিয়ালে রয়েছে যাত্রীবাহী বাস। তবে কোরবানির পশুবাহী কোনো ট্রাককে দৌলতদিয়া প্রান্তে সিরিয়ালে থাকতে হচ্ছে না। ঘাটে ফেরি থাকলে ট্রাকগুলো সরাসরি ফেরিতে উঠছে।

পদ্মার তীব্র স্রোত ও ঘাট সংকটে চরমে পৌঁছায় যাত্রী ও চালকদের ভোগান্তি। এ পরিস্থিতিতে মঙ্গলবার (২৮ জুলাই) দুপুরে দৌলতদিয়া ঘাট পরিদর্শনে আসেন বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক। সে সময় তার দেয়া নির্দেশে দীর্ঘ চেষ্টায় ঘাট সমস্যা দূর করে বুধবার (২৯ জুলাই) ভোর থেকে দৌলতদিয়া প্রান্তের চারটি ঘাট দিয়েই যানবাহন পারাপার শুরু হয়েছে। পানিতে তলিয়ে যাওয়া ৩ ও ৬ নম্বর ঘাটের সড়কে এখন আর পানি নেই। দুর্ঘটনা রোধে সড়কের পাশ দিয়ে বালুর বস্তা ও খোয়া ফেলে তা চলাচলের উপযোগী করেছে কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ্ রনি বলেন, ঈদে ঘরমুখো মানুষের ভোগান্তি কমাতে চলাচল নিশ্চিত করতে সব সময় তারা কাজ করছেন। বর্তমানে দৌলতদিয়া প্রান্তের চারটি ঘাটের চারটিই সচল রয়েছে। প্রাকৃতিক কোনো দুর্যোগ না হলে এবার কোনো সমস্যা হবে না ঘরমুখো যাত্রীদের। বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ছোট বড় ১৫টি ফেরি চলাচল করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পদ্মাপাড়ি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ