Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেটের ‘নগর চত্বর’ এখন থেকে ‘কামরান চত্বর’

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২০, ১২:০০ এএম

শেষ হলো নামকরণ নিয়ে উত্তেজনা। ‘নগর চত্বর’ এখন থেকে ‘কামরান চত্বর’ নামেই ইতিহাসময় হয়ে উঠবে। গতকাল মঙ্গলবার সিলেট সিটি কর্পোরেশনের মাসিক সভায় ‘নগর চত্বরকে’ ‘কামরান চত্বর’ নামকরণে নীতিগত সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে।
সিলেট নগর ভবনের সামনের প্রাচীন পয়েন্টকে গত রোববার সন্ধ্যায় ‘নগর চত্বর’ হিসেবে উদ্বোধন করেন মেয়র। এ চত্বরটি সূদুর অতীত থেকে ‘সিটি পয়েন্ট’ নামে সুপরিচিত। সেই সিটি পয়েন্টকে বাংলায় ‘নগর চত্বর’ নামে নতুনভাবে আনুষ্ঠানিক উদ্বোধন করেছিলেন তিনি। কিন্তু গত সোমবার সেই চত্বরের সাইনবোর্ড খুলে কামরান চত্বর নামের সাইনবোর্ড লাগিয়ে টানিয়ে দেন ক্ষুব্ধ ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীসহ কামরান ভক্তরা। দুপুরে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী মিছিল সহকারে এসে ‘নগর চত্বর’ সাইনবোর্ড খুলে ‘জনতার কামরান চত্বর’ লেখা নতুন সাইনবোর্ড টানিয়ে আলোচনায় পরিণত করে তোলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কামরান-চত্বর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ