Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নব্য জেএমবির সদস্য গ্রেফতার

পুলিশ বক্সে বোমা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২০, ১২:০০ এএম

নগরীর ষোলশহরে পুলিশ বক্সে বোমা বিস্ফোরণের ঘটনায় আরেকজনকে গ্রেফতার করেছে চট্টগ্রাম নগর পুলিশের (সিএমপি) কাউন্টার টেররিজম ইউনিট। গ্রেফতার মো. শাহেদ (২০) চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নের মৌলভিপাড়ার আবুল কাশেমের ছেলে। তিনি নিষিদ্ধ জঙ্গি দল নব্য জেএমবির সদস্য বলে জানিয়েছে পুলিশ। গত সোমবার কক্সবাজারের চকরিয়া উপজেলার হারবাং এলাকায় বোনের বাড়ি থেকে শাহেদকে গ্রেফতার করা হয়।
কাউন্টার টেররিজম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার পলাশ কান্তি নাথ জানান, পুলিশ বক্সে যে দুই জঙ্গি বোমা রেখে এসেছিল, তাদের মধ্যে শাহেদ একজন। গত ২৮ ফেব্রুয়ারি রাতে ওই বোমা বিস্ফোরণে ট্রাফিক পুলিশের দুই সদস্য, এক শিশু এবং দুই পথচারী আহত হন। এরপর ৩ মে নগরীর বাকলিয়া ডিসি রোডের একটি বাসা থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রসহ তিনজনকে গ্রেফতার করা হয়। তারা হলেন- সাইফুল্লাহ (২৪), এমরান (২৫) এবং আবু ছালেহ (২৫)। তারা নব্য জেএমবি সদস্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নব্য-জেএমবি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ