Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ড. ফাউচি বলেন, কোভিড নিয়ন্ত্রণে না এলে যুক্তরাষ্ট্রকে অনেক মৃত্যু দেখতে হবে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২০, ৮:২২ পিএম

যুক্তরাষ্ট্রের অন্যতম অ্যালার্জি ও সংক্রামক রোগ বিশেষজ্ঞ ড. ফাউচি বলেন, কোভিড নিয়ন্ত্রণে না এলে যুক্তরাষ্ট্রকে অনেক মৃত্যু দেখতে হবে। তিনি আরও বলেন, ‘আপনি যদি বর্তমানে ঘটা মৃত্যুগুলোর দিকে তাকান, প্রতিদিন যুক্তরাষ্ট্রেই হাজারের বেশি মানুষ মারা যাচ্ছেন। -সিএনএন

তিনি বলেন, আমাদের সামনে ভয়াবহ দুঃসময় অপেক্ষা করছে। ভ্যাকসিন তৈরি করা ছাড়া এই বিপদ থেকে উত্তরণের আর কোনও পথ নেই। তবে তিনি মনে করেন, চলমান গবেষণারত ভ্যাকসিনের একটি যে কাজ করবেই এমন কোনও নিশ্চয়তা এখনও নেই। তবে আশা ছাড়ার সুযোগ নেই।

ড. ফাউচি এখনও মনে করেন, সামাজিক দূরত্ব বজায় রাখা আর মাস্ক পরার কোনও বিকল্প নেই। ট্রাম্পের দিকে তিনি ইঙ্গিত করে বলেন, ব্যবসাযীরা চিকিৎসার ব্যাপারে নীতিগত সিদ্ধান্ত নিলে এর ফল মন্দই হয়। এদিকে বিভিন্ন রাজ্যে করোনা পজিটিভ বাড়ার বিষয়ে গভর্নরদের দায়ী করেছেন ট্রাম্প। তিনি মনে করেন, গভর্নররা একটু সচেতন হলে এভাবে মানুষের মৃত্যু হতো না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ