Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

আবারও সরকারবিরোধী বিক্ষোভে সংঘর্ষের ঘটনায় বাগদাদে নিহত ২

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২০, ৭:৩৬ পিএম

আবারও ইরাকে সরকারবিরোধী বিক্ষোভ শুরু হয়েছে। পুলিশের সাথে বাগদাদে সংঘর্ষ হয় এবং এতে নিহত হয়েছেন ২ জন। রোববার থেকেই রাজধানী বাগদাদসহ দক্ষিণাঞ্চলীয় শহরগুলোতে সরকারবিরোধী বিক্ষোভ মিছিল শুরু হয়। -আল জাজিরা
কোভিড-১৯ সংক্রমণের কারণে বেশ কয়েক মাস বন্ধ ছিলো এই আন্দোলন। তাহরির স্কয়ারে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় সোমবার দুই আন্দোলনকারী মারা গেছেন। দায়িত্ব নিয়েই নতুন প্রধানমন্ত্রী আল খাদেমি জানিয়েছিলেন, তিনি বিক্ষোভকারীদের সঙ্গে সংলাপের আয়োজন করবেন। এমনকি আন্দোলন করতে গিয়ে যারা আহত ও নিহত হয়েছেন, তাদেরও ক্ষতিপূরণের অঙ্গীকার করেছিলেন তিনি।

কিন্তু রোববার রাতারাতি তার বক্তব্য বদলে যায়। এক বিবৃতিতে প্রধানমন্ত্রীর কার্যালয় জানায়, সরকার এসব বিক্ষোভের নামে চলমান অরাজকতার তদন্ত করবে। দায়ীদের সাজা পেতেই হবে। এরপর আবারও রাস্তায় নেমে আসেন বিক্ষোভকারীরা। পরিস্থিতি ফেযে কোনও সময় বিক্ষোভের বিস্ফোরণ হতে পারে বলে মনে করছে গণমাধ্যমগুলো। ব্রুয়ারির মতো ভয়াবহ না হলেও বাগদাদজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ