Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

আওরঙ্গ’র তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ

প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সাবেক সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা এবং অভিজ্ঞ রাজনীতিক মরহুম কে এম হেমায়েতউল্লাহ আওরঙ্গ’র তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ বুধবার, ৩ আগস্ট। ২০১৩ সালের এই দিনে ঢাকা-মাওয়া সড়কের মেদেনী মÐল ইউনিয়নের খানবাড়ি এলাকায় এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় তিনি মারা যান।
হেমায়েতউল্লাহ আওরঙ্গ ১৯৫৫ সালে শরীয়তপুরের ডামুড্যা উপজেলার দক্ষিণ ডামুড্যা গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম আলহাজ্ব হাবিব উল্লাহ খান। স্কুলজীবন থেকেই রাজনৈতিক অঙ্গনে পা রাখেন আওরঙ্গ। তিনি ১৯৯১ সালে আওয়ামী লীগের মনোনয়নে শরীয়তপুর-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এলে দল থেকে অবাঞ্ছিত হয়ে ২০০১ সালের নির্বাচনে শরীয়তপুর-১ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে পুনরায় নির্বাচিত হন। ২০০৬ সালে তিনি বিএনপিতে যোগ দেন।
২০১৩ সালের ৩ আগস্ট শনিবার বেলা সাড়ে তিনটার দিকে ঢাকা-মাওয়া সড়কের মেদেনীমন্ডল ইউনিয়নের খান বাড়ি এলাকায় ঢাকা থেকে শরীয়তপুর যাওয়ার পথে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আওরঙ্গজেবসহ সাতজন নিহত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওরঙ্গ’র তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ