Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অনলাইন হুইলচেয়ার দাবায় সেরা আরিফ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২০, ৭:০২ পিএম

বাংলাদেশ হুইলচেয়ার স্পোর্টস ফাউন্ডেশন আয়োজিত দু’দিনব্যাপী অনলাইন হুইলচেয়ার দাবা প্রতিযোগিতা শেষ হলো ২৬ জুলাই। আসরে দশজন অংশ নিলেও সবাইকে ছাপিয়ে সেরার খেতাব জিতেছেন শেরপুরের আরিফ। ফাইনালে তিনি হারিয়েছেন পটুয়াখালীর হেলালকে। দশ দাবাড়– দুই গ্রুপে ভাগ হয়ে খেলেন টুর্নামেন্টের প্রথম রাউন্ডে। একে অপরের বিপক্ষে খেলেন একটি করে ম্যাচ। সেখান থেকে সর্বোর্চ্চ পয়েন্টধারী দুইজন উঠেন সেমিফাইনালে। ‘এ’ গ্রুপে চ্যাম্পিয়ন হন রাজন ও রানারআপ হেলাল এবং ‘বি’ গ্রুপ সেরা হন রিফাত, রানারআপ আরিফ। সেমিফাইনালে রাজনকে হারিয়ে আরিফ এবং রিফাতকে হারিয়ে হেলাল ফাইনালে জায়গা করে নেন। ২৬ জুলাই রাতে অনুষ্ঠিত ফাইনালে হেলালকে হারিয়ে চ্যাম্পিয়ন হন রিফাত।

অনলাইন হুইলচেয়ার দাবার এই পুরো টুর্নামেন্টটি লাইভ সম্প্রচারিত করা হয় বাংলাদেশ হুইলচেয়ার স্পোর্টস ফাউন্ডেশন অফিসিয়াল ফেসবুক পেইজ থেকে। ফাইনালের পর ফেসবুক লাইভে যুক্ত হন বাংলাদেশ হুইলচেয়ার স্পোর্টস ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি হুইলচেয়ার ক্রীড়াবিদ নূর নাহিয়ান, রেডিও পার্টনার রেডিও ভূমির কো-অর্ডিনেটর মাহবুব আলম এবং বাংলাদেশ হুইলচেয়ার স্পোর্টস ফাউন্ডেশনের উপদেষ্টা ও বাংলা একাডেমির উপ-পরিচালক ড. আমিনুর রহমান সুলতান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ