Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হায়রে সেলফির নেশা

হিন্দুস্থান টাইমস | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২০, ১২:০১ এএম

সেলফির নেশা সর্বনাশা! ভয়ঙ্কর পরিস্থিতিতে সেলফি তুলতে গিয়ে কী করুণ পরিণতি হয়েছে। বিপদজনক সেলফির নেশায় জীবনও হারাতে হয়েছে অনেককে।
এবার ভারতের মধ্যপ্রদেশের ছিন্দওয়াড়া জেলায় এমনই ভয়াবহ অভিজ্ঞতা হল দুই কিশোরীর। ‘পিচকার পারফেক্ট’ করতে গিয়ে মৃত্যুকেই যেন হাতছানি দিয়ে বসে তারা। শেষ পর্যন্ত তাদের জীবন রক্ষা পায় পুলিশের তৎপরতায়। ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়।

পুলিশ বলছে, ছয়জনের একটি মেয়েদের দল চড়–ইভাতি করতে যায় নদীর তীরে। তাদেরই দু’জন মেঘা ও বন্দনা সেলফি তুলতে একেবারে নদীর মাঝখানে নামে। সেখানে একটি পাথরের উপর দাঁড়িয়ে স্মার্টফোন উচিয়ে নিজেদের ক্যামেরাবন্দি করে তারা। এ পর্যন্ত সব ঠিকই ছিল। তারপরই পরিস্থিতি ভয়ঙ্কর হয়ে ওঠে।
হঠাৎই নদীর স্রোত তীব্র আকার নেয়। পাথরের উপরই আটকা পড়ে তারা। বাঁধভাঙা গতি দেখে তীরে ফেরার সাহস পায়নি। তীরে অপেক্ষমান অপর চারজন ভয় পেয়ে যায়। তারা পুলিশকে খবর দেয়। এরপরই স্থানীয়দের সঙ্গে হাত মিলিয়ে ১২ জন পুলিশ কর্মীর একটি দলই উদ্ধার করে দুই কিশোরীকে।

সেই ঘটনার ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। এই ‘গুণধর’ মেয়েদের কান্ড দেখে রীতিমতো ক্ষুব্ধ নেটিজেনরা। তীব্র কটাক্ষ করা হয় তাদের। অনেকের প্রশ্ন, এই ঘটনা থেকে কি শিক্ষা নেবে যুবপ্রজন্ম। উত্তর অবশ্য অধরাই।



 

Show all comments
  • রিমন ২৬ জুলাই, ২০২০, ১০:০৩ এএম says : 0
    এরকম ঘটনা আরো অনেক আছে
    Total Reply(0) Reply
  • মনিরুজ্জামান ২৬ জুলাই, ২০২০, ১০:০৪ এএম says : 0
    সেলফি একটা রোগে পরিণত হয়েছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ