Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহী বিভাগে গত ২৪ ঘন্টায় করোনা শনাক্ত, ২৩৮ জন

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২০, ১:৫১ পিএম

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তারের পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য আজ দুপুরে এক প্রতিবেদনে জানান, রাজশাহী বিভাগের আট জেলায় গত ২৪ ঘণ্টায় ২৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘন্টায় রাজশাহীতে ৩ জন, চাঁপাইনবাবগঞ্জে ১ জন, বগুড়ায় ৪ জন করোনা আক্রান্ত রোগি মারা গেছেন। একই সময় সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১৪৩ জন।
আজ শনিবার দুপুর পর্যন্ত রাজশাহী বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৩৪২ জনে। এ বিভাগে এখন পর্যন্ত মারা গেছেন ১৫৫ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ হাজার ৬৩৭ জন।
ডা. গোপেন্দ্র নাথ জানান, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের মধ্যে রাজশাহীর ৯১ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৪ জন, নওগাঁর ৬৮ জন, নাটোরের ৩ জন, জয়পুরহাট ২ জন, বগুড়ায় ২৬ জন, সিরাজগঞ্জে ৩০ জন ও পাবনায় ৪ জন।
তিনি জানান, রাজশাহী বিভাগে আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ বগুড়ায় ৪ হাজার ৪৪৬ জন। এছাড়াও মহানগরীতে ২ হাজার ৪৯ জনসহ রাজশাহী জেলায় ২ হাজার ৬০৩ জন, চাঁপাইনবাবগঞ্জে ৩৩২ জন, নওগাঁয় ৯১৯ জন, নাটোরে ৩৯১ জন, জয়পুরহাটে ৬৬১ জন, সিরাজগঞ্জে ১ হাজার ২৪৪ জন ও পাবনায় ৭৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে।
তিনি বলেন, সরকারি হিসেবে এ পর্যন্ত বিভাগের আট জেলার মধ্যে ছয় জেলায় মৃতের সংখ্যা ১৫৫ জন। এর মধ্যে রাজশাহীতে ২২ জন, চাঁপাইনবাবগঞ্জে ৩ জন, নওগাঁয় ১৩ জন, নাটোরে একজন, জয়পুরহাটে দুইজন, বগুড়ায় ৯৫ জন, সিরাজগঞ্জে ১০ জন ও পাবনায় নয়জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে।
এ পর্যন্ত রাজশাহী বিভাগে সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৫ হাজার ৬৩৭ জন করোনা আক্রান্ত রোগি। এর মধ্যে রাজশাহীর ৯৬৯, চাঁপাইনবাবগঞ্জে ১৫৩ জন, নওগাঁয় ৬৪৫ জন, নাটোরে ১৫২ জন, জয়পুরহাট ১৯৭ জন, বগুড়ায় ২ হাজার ৮৪৫ জন, সিরাজগঞ্জ ৩৫৩ জন ও পাবনায় ৩২৩ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ