Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফরিদপুর পৌরসভার নির্দেশ অমান্যের অভিযোগ

ফরিদপুর জেলা সংবাদদাতা: | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২০, ২:৪২ পিএম

ফরিদপুর পৌরসভার নির্দেশ অমান্য করে বাড়ির সীমানা প্রাচীর নির্মাণ করার অভিযোগ। ফরিদপুর পৌরসভার অধীনে ভাটি লক্ষ্মীপুর নিবাসী আব্দুল মালেকের অভিযোগপত্রে দেখা যায়, পাশের বাড়ির তাজুল ইসলাম, আব্দুল মালেকের ও পৌরসভার সরকারি জমিসহ বাড়ির সীমানা প্রাচীর নির্মাণ করছে। প্রথমে আব্দুল মালেক মৌখিকভাবে তাজুল ইসলামকে সীমানা প্রাচীর নির্মাণ না করার অনুরোধ জানান। তথাপিও তাজুল ইসলাম অনুরোধ উপেক্ষা করে জোরপূর্বক কাজ চালিয়ে যাচ্ছেন। পরবর্তীতে আব্দুল মালেক সীমানা নির্ধারণের জন্য পৌরসভায় আবেদন করেন এবং পৌর-আইন মেনে সীমানা নির্ধারণ ফি ২০০০/- টাকা প্রদান করেন ২৫/০২/২০২০ ইং তারিখে। মাননীয় পৌর-মেয়র সার্ভেয়ার সেলিমকে বিষয়টি দেখার জন্য নির্দেশ প্রদান করেন। সেলিম তাজুল ইসলামকে সীমানা নির্ধারণ না হওয়া পর্যন্ত সকল কাজকর্ম বন্ধ রাখার নির্দেশ দেন। কিন্তু করোনা ভাইরাসের কারণে পৌর-কর্তৃপক্ষ সীমানা নির্ধারণ করতে পারছে না। এই সুযোগে তাজুল ইসলাম জোরপূর্বক কাজ চালিয়ে যাচ্ছে এবং আব্দুল মালেক বাধা প্রদান করায় মালেকের পরিবারের উপর হামলা চালায়। এ বিষয়ে মালেক কোতয়ালী থানায় একটি অভিযোগ দাখিল করেছে বলে এ প্রতিবেদককে জানায়। আব্দুল মালেক সাংবাদিকদের জানান, আমি অসহায়, গরিব বিধায় আমার কোনো কথা মূল্যায়ন করছে না তাজুল ইসলাম। আমি মাননীয় প্রধানমন্ত্রীর নিকট দাবি করছি, তদন্ত সাপেক্ষে তিনি আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন।
এ বিষয়ে তাজুল ইসলাম আমি পৌরসভার যথাযথ আইন মেনেই সীমানা প্রাচীর নির্মাণের কাজ করছি। তিনি আরও জানান, ইতিপূর্বে এই সমস্যাগুলি সমাধান হয়েছে।
ফরিদপুর পৌরসভার সার্ভেয়ার সেলিম জানান, আমি পৌর-মেয়রের নির্দেশে সরেজমিনে ভাটি লক্ষ্মীপুর গিয়ে তাজুল ইসলামকে সীমানা প্রাচীর নির্মাণ কাজ বন্ধ রাখার মৌখিক নির্দেশ প্রদান করি। তারপরেও সে কিভাবে কাজ করছে, কার অনুমতি নিয়েছে তা আমার জানা নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সীমানা প্রাচীর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ