Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চিকিৎসার জন্য নমিতা ঘোষকে ২১ লাখ টাকা দিলেন প্রধানমন্ত্রী

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২০, ১২:১৭ পিএম

স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের কন্ঠযোদ্ধা সঙ্গীতশিল্পী নমিতা ঘোষকে চিকিৎসার জন্য ২১ লাখ টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (২২ জুলাই) শিল্পীকে ২১ লাখ টাকার চেক পাঠিয়ে দেওয়া হয়েছে। বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

জানা গেছে, দীর্ঘদিন ধরে সঙ্গীতশিল্পী নমিতা ঘোষ ক্যান্সার ও চোখের রোগে ভুগছেন। শিল্পীর অসুস্থতার কথা প্রধানমন্ত্রীর কানে পৌঁছালে তিনি স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের অন্যতম কন্ঠযোদ্ধার পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন।

দেশে মুক্তিযোদ্ধা চলাকালীন সময়ে গান গেয়ে মুক্তিবাহিনীদের উজ্জীবিত করতেন নমিতা ঘোষ। শুধু তাই নয়, নিজের কন্ঠে গান গেয়ে মুক্তিবাহিনীর জন্য অর্থ সংগ্রহও করেছেন তিনি।

দেশের মুক্তিযুদ্ধে যারা বিভিন্নভাবে অসামান্য অবদান রেখেছিলেন তাদের মধ্যে অন্যতম নমিতা ঘোষ। তাকে স্বাধীনতা যুদ্ধের প্রথম নারী বিপ্লবী বলা হয়ে থাকে। মাত্র ১৪ বছর বয়সে স্বাধীন বাংলা বেতারকেন্দ্রে যোগ দিয়ে মুক্তিযুদ্ধে পরোক্ষভাবে অংশগ্রহন করেন এই সঙ্গীতশিল্পী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ