Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পশ্চিমবঙ্গে করোনা মোকাবেলায় সপ্তাহে দুইদিন লকডাউন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২০, ৮:৩৪ পিএম

ভারতের পশ্চিমবঙ্গে করোনা ভাইরাসের তাণ্ডব বেড়েই চলছে। ফলে এবার নতুন লকডাউন কৌশল গ্রহণ করেছে পশ্চিমবঙ্গ সরকার। সোমবার (২০ জুলাই) স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দোপাধ্যায় ঘোষণা দিয়েছেন, রাজ্যজুড়ে এখন থেকে প্রতি সপ্তাহে দু’দিন করে সম্পূর্ণ লকডাউন কার্যকর থাকবে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।
গতকাল রবিবার (১৯ জুলাই) ২৪ ঘণ্টায় মোট ৩৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে পশ্চিমবঙ্গে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১,১১২ জনে। বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যাও। ২,২৭৮ জন নতুন করোনা রোগীর সন্ধান মিলেছে রাজ্যে। এর মধ্য দিয়ে পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত মানুষের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪২ হাজার ৪৮৭ জনে।
এমন অবস্থায় সপ্তাহে দুইদিন রাজ্যকে লকডাউনে রাখার সিদ্ধান্ত নিয়ে সরকার। স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দোপাধ্যায় জানিয়েছেন, এ সপ্তাহে বৃহস্পতিবার ও শনিবার রাজ্যজুড়ে সম্পূর্ণ ও কড়া লকডাউন জারি থাকবে। আগামী সপ্তাহে বুধবার রাজ্যে পুরো লকডাউন থাকবে। আরেকটি দিন কবে তা পরে ঘোষণা করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রসচিব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ