Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মসজিদে নামাজ আদায়ের মাধ্যমেই কেবল করোনার বিদায় : ভারতের সাংসদ ড. শফিকুর রহমান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২০, ৮:২৪ পিএম

দেশের সকল মুসলমানরা যদি মসজিদে নামাজ আদায় করেন তাহলেই কেবল দেশ এই মহামারি করোনাভাইরাস থেকে বাঁচবে। বলেছেন ভারতের উত্তর প্রদেশের সমাজবাদী পার্টির সাংসদ ডঃ শফিকুর রহমান।
এসপি সাংসদ ডঃ শফিকুর রহমান বলেন, ঈদুল আযহায় মসজিদ আর দরগাতে মুসলিমদের নামাজ পড়ায় নিষেধাজ্ঞা জারি করা ভুল সিদ্ধান্ত। সরকার মসজিদ আর ঈদগায় মুসলিমদের নামাজ পড়ার অনুমতি দিক।
এসপি সাংসদ হুমকির সুরেই বলেন যে, মুসলিমদের নামাজ পড়া থেকে কেউ আটকাতে পারবে না। শফিকুর রহয়ান ঈদুল আযহায় পশু বাজারে নিষেধাজ্ঞা জারি নিয়ে প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন। তিনি যুক্তি দিয়ে বলেন, ঈদুল আযহা মুসলিমদের বড় একটি উৎসব। মুসলিমরা যদি পশু বাজার থেকে পশু কিনতেই না পারে, তাহলে উৎসব কি করে পালন করবে। এর জন্য জেলা প্রশাসনের উচিত পশু বাজার খুলে দেওয়া।
গত শুক্রবার এসপি সাংসদ বেশ কয়েকজন মৌলানা আর মুসলিম নেতাদের সাথে জেলার ডিএম অবিনাশ কৃষ্ণ সিং আর এসএসপি যমুনা প্রসাদের সঙ্গে সাক্ষাৎ করেন। সেখানে তিনি মসজিদে নামাজ পড়ার অনুমতির দাবি করেন। কিন্তু ডিএম কৃষ্ণ সিং রাজ্য সরকারের নিয়মের কথা উল্লেখ করে বলেন, নিয়ম যেটা আছে সেটাই পালন করতে হবে। আর আইন ভাঙলে কড়া শাস্তিও দেওয়া হবে।
উল্লেখ্য, উত্তর প্রদেশ সরকার করোনা মহামারী সঙ্কটের কারণে দেশে সমস্ত মসজিদে নামাজ পড়ায় নিষেধাজ্ঞা জারি করেছিল। মসজিদে শুধুমাত্র ৫ জনকেই নামাজ পড়ার অনুমতি দেওয়া হয়েছিল। আর এটা নিয়ে সমাজবাদী পার্টির সাংসদ ডঃ শফিকুর রহমান রাজ্য সরকার আর জেলা প্রশাসনের বিরুদ্ধে সমালোচনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ