Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিরিয়ায় নির্বাচনের দিন গাড়ি বোমা হামলায় নিহত ৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২০, ৪:৩১ পিএম

সাধারণ নির্বাচন আয়োজন করায় ভোটের দিনই ভয়াবহ বোমা হামলার শিকার হলো মধ্যপ্রাচ্যের যুদ্ধবিধ্বস্ত রাষ্ট্র সিরিয়া। দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় আলেপ্পো প্রদেশের আজাজ শহরের কাছে গোপনে পেতে রাখা বোমার বিস্ফোরণে অন্তত সাতজনের প্রাণহানি ঘটেছে। এতে অর্ধশতাধিক লোক গুরুতরভাবে আহত হয়েছেন।
তুর্কি বার্তা সংস্থা আনাদোলু এজেন্সি জানিয়েছে, সিরিয়ায় জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের দিনে এই বোমা হামলা হলো। এবার আজাজ শহরের নিকটবর্তী একটি গ্রামে বিস্ফোরণটি ঘটে। এলাকাটি দীর্ঘদিন যাবত তুরস্ক সমর্থিত সিরিয়ার সন্ত্রাসীদের নিয়ন্ত্রণে রয়েছে।
লন্ডনভিত্তিক ‘সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস’ জানিয়েছে, একটি গাড়ির ভেতর পেতে রাখা বোমা বিস্ফোরণে এই হতাহতের ঘটনা ঘটে। মূলত সীমান্তবর্তী বাব আল-সালাম পোস্টের প্রবেশ মুখে হামলাটি চালানো হয়।
সংস্থাটির প্রধান রামি আব্দুর রহমান জানিয়েছেন, বিস্ফোরণে সাতজন নিহত এবং ৬০ জন আহত হয়েছেন। যদিও আহতের সংখ্যা ৮৫ বলে জানিয়েছে আনাদোলু এজেন্সি। তাছাড়া নিহতদের মধ্যে পাঁচজন জন বেসামরিক ব্যক্তিও রয়েছেন। এদের অনেকের অবস্থা আশঙ্কাজনক এবং তাদেরকে তুরস্কের সীমান্তবর্তী কিলিস শহরের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।
তুরস্কের সামরিক বাহিনী সিরিয়ার ভেতরে ২০১৬ সালে ‘অপারেশন ইউফ্রেটিস শিল্ড’ নামে যে অভিযান চালিয়েছিল সে সময় তুর্কি সমর্থিত বিচ্ছিন্নতাবাদীরা আজাজ শহরটি দখল করে নেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ