Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নিউইয়র্কে আজ ফাহিমের জানাযা, সাংবাদিকদের যাওয়া নিষেধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২০, ৪:১০ পিএম

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে নিজ ফ্ল্যাটে নিহত হওয়া রাইড শেয়ারিং অ্যাপ পাঠাও-এর সহপ্রতিষ্ঠাতা ফাহিম সালেহর জানাজা আজ। মহামারি নভেল করোনাভাইরাসের কারণে কঠোর বিধিনিষেধের মধ্য দিয়ে তাঁর জানাজা অনুষ্ঠিত হবে। এমনকি সাংবাদিকদেরও সেখানে উপস্থিতি নিষিদ্ধ করা হয়েছে। আজ রোববার নিউইয়র্ক সময় দুপুর ১২টায় জানাজা অনুষ্ঠিত হবে। পারিবারিক সূত্রে জানা গেছে, নিউ ইয়র্ক শহরের পোকেস্পী রুরাল সেমিট্রিতে জানাজা শেষে তাকে সেখানেই সমাহিত করা হবে।
আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নিহত ফাহিমের পরিবারকে গণমাধ্যমের সঙ্গে কথা না বলারও পরামর্শ দেওয়া হয়েছে। তাই তদন্তের স্বার্থে তাদের দেওয়া পরামর্শ পালন করছেন ফাহিমের পরিবারের সদস্যরা। গতকাল শনিবার এক বিবৃতিতে ফাহিমের পরিবার এসব জানায়। এবিসি নিউইয়র্কের আইউইটনেস নিউজের খবরে এমনটি জানানো হয়।
এদিকে হত্যাকাণ্ডের ঘটনায় সন্দেহভাজন হিসেবে আটক ফাহিমের সাবেক সহকারী টাইরেস ডেভো হাসপিলের বিরুদ্ধে দ্বিতীয় ডিগ্রি হত্যাকাণ্ডের অভিযোগ গঠন করা হয়েছে। স্থানীয় সময় গতকাল শনিবার অভিযুক্ত হাসপিলকে ম্যানহাটনের ফেডারেল আদালতে নেওয়া হলে তাঁর বিরুদ্ধে এ অভিযোগ গঠন করা হয়।
গতকাল শনিবার হাসপিল জামিন আবেদন করলে বিচারক জোনাথন স্ভেটকি তা নাকচ করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। এ ছাড়া আগামী ১৭ আগস্ট তাঁকে আবারও আদালতে হাজির করার নির্দেশ দেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ