Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোটালীপাড়ায় জাল দলীলের মাধ্যমে ভিটে বাড়ি থেকে অসহায় কালিদাস গাইনকে উচ্ছেদের চেস্টা

কোটালীপাড়া ( গোপালগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২০, ১২:২৩ পিএম

গোপালগঞ্জের কোটালীপাড়ায় একটি জাল দলিলের মাধ্যমে পৈত্রিক ভিটে বাড়ি থেকে অসহায় কালিদাস গাইনকে উচ্ছেদ করার চেস্টা করছেন একই গ্রামের শ্রীমন্ত গাইনের ছেলে জাল দলীল তৈরি কারক হরিদাস গাইন।

ঘটনাটি উপজেলার পৌর সভার বাগান উত্তর পাড়া গ্রামের ৬ নং ওয়ার্ডে। এঘটনায় গত বৃহস্পতিবার ২২৪২ নং জাল দলিল প্রস্তুতকারীদের বিরুব্ধে ব্যবস্হা ও দলিলটি জব্দ করতে কালিদাস গাইন বাদি হয়ে কোটালীপাড়া সাবরেজিস্টারের কাছে একটি আবেদন করেছেন। এদিকে জাল দলিল কারকদের হুমকিতে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন কালিদাস গাইন ও তার পরিবার।

আজ বাগান উত্তর পাড়া গ্রামের বিজয় গাইনের ছেলে কালিদাস গাইন সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন ৫৪ নং বাগান উত্তর পাড় মৌজার আর এস ও এস এ খতিয়ানে রেকডিয় এবং ক্রয় সুত্রে ১৪ টি দাগে সাড়ে ৪৭ শতাংস বাড়ি পুকুর ও জমির মালিক প্রাপ্ত হন আমার বাবা বিজয় গাইন উক্ত সম্পত্তি প্রস্তাবিত ৮৮৯ নং খতিয়ানে ১৪ টি দাগে বাড়ি পুকুর,ভিটা ও নাল সাড়ে ৪৭ শতাংস জমি পৈত্রিক ও ক্রয় সুত্রে আমার নামে রেকর্ড হয়েছে। আমার নামে রেকর্ডীয় সাড়ে ৪৭ শতাংস সম্পত্তি গত ৩০/৫/২০১৯ তারিখে হরিদাস গাইন গ্রহীতা সেজে লেখক কাজী আওলাদ হোসেনকে দিয়ে ২২৪২ নং একটি জাল দলিল সৃজন করে আমাকে দাতা দেখাইয়া পুলিশ দিয়ে হুমকি প্রদান করে সম্পত্তি থেকে বেদখল করার চেস্টা করে আসছে,আমি কালিদাস গাইন রেস্ট্রি অফিসে যাইনি এবং কোন সম্পত্তি ও হরিদাস গাইনকে দলিল দেইনি,আমি জাল দলিল তৈরিকারক হরিদাস গাইনের বিচার দাবি করছি।

এ ব্যপাড়ে হরিদাস গাইন বলেন কালিদাস গাইন আমাকে দলিল দিয়েছে,তবে আমার নামে কোন রেকর্ড হয়নি।

সাবরেজিস্টার মোঃ ফারুক হোসেন বলেন প্রাথমিক পর্যায় এটা জ্বাল দলীল বলে মনে হচ্ছে,এ দলীল প্রস্তুত করার সাথে আমার অফিসের কেউ জরিত থাকলে তার বিরুব্ধে বিধি মোতাবেক ব্যবস্হা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ