Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যুক্তরাষ্ট্র করোনায় ২৪ ঘণ্টায় বেকর্ড আক্রান্ত ৭৭ হাজারেও বেশি মৃত্যু ৯২৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২০, ১০:২০ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের সংক্রমণ আবারও তীব্র আকার ধারণ করেছে। টানা তৃতীয়দিন রেকর্ড গড়ল যুক্তরাষ্ট্রে। সবশেষ চব্বিশ ঘণ্টায় দেশটিতে ৭৭ হাজারের বেশি মানুষের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। বেড়েছে মৃত্যুর সংখ্যাও।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, স্থানীয় সময় শুক্রবার রাত সাড়ে ৮টা (বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টা) পর্যন্ত চব্বিশ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে ৭৭ হাজার ৬৩৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে, যা একদিনে সর্বোচ্চ। আগের দুই দিনেও আক্রান্তে রেকর্ড গড়েছিল দেশটি।

বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রে শনাক্তের সংখ্যা ছিল ৬৮ হাজার ৪২৮ জন; এর আগের চব্বিশ ঘণ্টায় শনাক্ত ছিল ৬৭ হাজার ৬৩২ জন। নতুন করে ৭৭ হাজার ছাড়ানো শনাক্ত নিয়ে যুক্তরাষ্ট্রে মোট করোনাভাইরাস রোগীর সংখ্যা ৩৬ লাখ ৪০ হাজার ছাড়িয়েছে, যা বিশ্বের মোট আক্রান্তের প্রায়-চতুর্থাংশ।

গত একদিনে কভিড-১৯ এ আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে আরও ৯২৭ জনের মৃত্যু হয়েছে। তাতে মোট দাঁড়িয়েছে ১ লাখ ৩৯ হাজার ১২৮ জন। এই তালিকাতেও আগে থেকেই শীর্ষে আছে দেশটি।

বিশেষজ্ঞদের বিশ্বাস, যুক্তরাষ্ট্র এখনো করোনাভাইরাস সংক্রমণের প্রথম ধাপই কাটিয়ে উঠতে পারেনি। বরং গত কয়েক সপ্তাহ ধরে আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। বর্তমান সংক্রমণের অধিকাংশই দেশটির দক্ষিণ ও পশ্চিমাঞ্চলে। লকডাউন কিছুটা শিথিল করার পর থেকেই লাফিয়ে বাড়ছে সংক্রমণ।

চব্বিশ ঘণ্টায় ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলসেই শনাক্ত হয়েছে ৪ হাজার ৫৯২ করোনা রোগী, যা একদিনে রেকর্ড। টেক্সাস, অ্যারিজোনাতেও সংক্রমণ বাড়ছে ঊর্ধ্বগতিতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ