Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বোনকে বাঁচিয়ে ‘সুপার হিরো’

এনবিসি নিউজ | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২০, ১২:০০ এএম

চার বছরের ছোট বোনকে কুকুরের আক্রমণ থেকে বাঁচাতে গিয়ে আহত হয়েছে ৬ বছরের ভাই। আহত ভাইয়ের গালে একটা দুইটা নয় ৯০টির বেশি সেলাই দিতে হয়েছে। আর এ রকম সাহসিকতার জন্য হিরো হয়ে উঠেছে এই শিশু। ঘটনা মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াওমিং প্রদেশে।
ছোট্ট শিশুর সাহসকে কুর্নিশ জানিয়েছেন হলিউড অভিনেত্রী অ্যানা হ্যাথওয়ে। অ্যাভেঞ্জার্সের ‘ক্যাপ্টেন আমেরিকা’ ক্রিস ইভান্সও প্রশংসা করেছেন। এখানেই শেষ নয়, সাহসিকতার জন্য শিশুকে সাম্মানিক বিশ্ব চ্যাম্পিয়ান উপাধি দিয়েছে ওয়ার্ল্ড বক্সিং ফেডারেশন।
শিশু ব্রিজার ওয়াকার গত ৯ জুলাই ২ বছরের ছোট বোনের সঙ্গেই ছিল। হঠাৎই একটি জার্মান শেফার্ড প্রজাতির কুকুর ওর বোনের দিকে তেড়ে আসে। বোনকে বাঁচাতে ব্রিজার নিজেই এগিয়ে যায়। বোনের সামনে নিজে ঢাল হয়ে দাঁড়িয়ে যায়।
এভাবে বোনকে বাঁচাতে পারলেও ব্রিজার নিজেই কুকুরের হামলার মুখে পড়ে। কুকুরটি তার গাল কামড়ে ধরে এবং ধারাল দাঁতে ক্ষতবিক্ষত হয়ে যায় গাল। অনেক চেষ্টা করে কুকুরের হিংস্র আক্রমণের পরও ছোট বোনসহ ব্রিজার নিজেকে বাঁচাতে পেরেছে। গুরুতর আহত ব্রিজারের ২ ঘণ্টা অস্ত্রোপচার করেন চিকিৎসকরা। তার গালে ৯০টিরও বেশি সেলাই দিতে হয়।
শিশুটির এই সাহসিকতার ঘটনা তার চাচি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেন। এরপরই রাতারাতি হিরো হয়ে উঠে ৬ বছরের শিশুটি। সবাই তার সাহসের প্রশংসা করেন।



 

Show all comments
  • Mohammed Mostafa Kamal ১৮ জুলাই, ২০২০, ৮:৫৫ পিএম says : 0
    Love you Brizer. Your brave will be an instance in the history which you dedicated just saving a little sister.
    Total Reply(0) Reply
  • Miazee Jashim ১৯ জুলাই, ২০২০, ১:১৫ পিএম says : 0
    No Word To Say Brizer You've A Done The Great & 100% Meaning Of Love With Sister Between Brother So Love You Allah Bless You...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ