Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

ঈদে চাকরিজীবীদের নিজ কর্মস্থলে থাকতে হবে

সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২০, ১২:০১ এএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ঈদে ছুটি থাকলেও সরকারি কর্মকর্তা-কর্মচারীরা কর্মস্থল ত্যাগ করতে পারবে না। এছাড়া ঈদের আগেই পোশাক শ্রমিকদের জুলাই মাসের বেতন ভাতা পরিশোধ করতে হবে। এজন্য বিজিএমইএ ও শ্রম মন্ত্রণালয় সমন্বয় করে কাজ করছে। গতকাল সচিবালয়ে শ্রমিকদের বেতন ভাতা, আইনশৃঙ্খলাসহ ঈদ উপলক্ষে সার্বিক বিষয় নিয়ে এক বৈঠক শেষে সাংবাদিকদের তিনি আরো বলেন, ইতোমধ্যেই পোশাক শ্রমিকদের জুন মাসের বেতন পরিশোধ করা হয়েছে। শ্রমিকরা যেন ঈদের আগে জুলাই মাসের বেতন পান সেজন্য বিজিএমইএ শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হয়েছে। সেভাবেই প্রত্যেক শ্রমিক ঈদের আগে বেতন পাবেন।

তিনি বলেন, এবার ঈদে ৩ দিন ছুটি থাকবে। পোশাক শ্রমিকদের ছুটির বিষয়ে বিজিএমইএ চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। তবে সরকারি অফিসের কর্মকর্তা-কর্মচারীরা ঈদের ছুটিতে কর্মস্থল ত্যাগ করতে পারবেন না। জনগণের নিরাপত্তা, করোনাভাইরাসের প্রাদুর্ভাব এখনও শেষ হয়নি। এ কারণে প্রত্যেককেই নিজ নিজ কর্মস্থলে থাকতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কর্মস্থল

২ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ