Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইসরাইলি পরিকল্পনা রুখতে সম্মিলিত ফ্রন্ট খোলার আহ্বান হানিয়ার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২০, ৪:১১ পিএম

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের পলিটব্যুরো প্রধান ইসমাইল হানিয়া জর্দান নদীর পশ্চিম তীরের একাংশকে ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে একীভূত করার পরিকল্পনা রুখে দেয়ার জন্য আরব দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন।

শনিবার আরব দেশগুলোর এক অনলাইন বৈঠকে তিনি এ আহ্বান জানান। তিনি ইসরাইলি পরিকল্পনা রুখে দেয়ার জন্য আরব দেশগুলোকে একটি ফ্রন্ট গড়ে তোলার আহ্বান জানান।

হানিয়া বলেন, দখলদার সরকারকে তার অশুভ লক্ষ্য বাস্তবায়নে বাধা সৃষ্টি কর ফিলিস্তিনিদের মধ্যে ঐক্য ও সংহতি জোরদার এবং সশস্ত্র প্রতিরোধসহ ইসরাইলের বিরুদ্ধে সংগ্রামের সবগুলো উপায় অবলম্বন করতে হবে।

আমেরিকার পৃষ্ঠপোষকতায় ইহুদিবাদী ইসরাইল পশ্চিম তীরের ৩০ শতাংশ ভূমি নিজের অন্তর্গত করে নেবে বলে একটি পরিকল্পনা চূড়ান্ত করেছে। গত ১ জুলাই এ পরিকল্পনা বাস্তবায়ন করার কথা ছিল; কিন্তু আন্তর্জাতিক সমাজের তীব্র বিরোধিতার কারণে পরিকল্পনাটি বাস্তবায়নের কাজ পিছিয়ে দিয়েছে তেল আবিব। সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ