Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বন্ধ হওয়ার একদিনের মাথায় খুলে দেওয়া হলো সিঙ্গাপুরের আল-আনসার মসজিদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০২০, ৮:৫৫ পিএম

বন্ধ হওয়ার একদিনের মাথায় খুলে দেওয়া হলো সিঙ্গাপুরের সেই বিখ্যাত মসজিদটি।সিঙ্গাপুরের স্বাস্থ্য অধিদফতরের কর্মীরা জানিয়েছেন, কোভিড -১৯ আক্রান্ত এক ব্যক্তির উপস্থিতির কারণে দেশের বিখ্যাত আল-আনসার মসজিদ বন্ধ করা হয়। -টুডে অনলাইন

ওই ব্যক্তি ২৬শে জুন থেকে ২ জুলাই পর্যন্ত আসরের নামাজ পড়তে মোট ৮ বার মসজিদটিতে উপস্থিত হয়েছিলেন। সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে, মসজিদটি পরিষ্কার ও জীবাণুমুক্ত করার জন্য মঙ্গলবার (৭ জুলাই) সন্ধ্যা থেকে বুধবার (৮ জুলাই) পর্যন্ত বন্ধ রাখা হয়। একদিন পর ৯ জুলাই থেকেই আবার নামাজ চালু করা হয়। তবে তারা জানিয়েছিল, শুক্রবারের নামাজের জন্য পরিকল্পনা করা হবে। সিঙ্গাপুর স্বাস্থ্য মন্ত্রণালয় নিশ্চিত করেছে , মসজিদে উপস্থিত হওয়া অন্যান্য মুসল্লিরা কোভিডে আক্রান্ত হননি ।

সিঙ্গাপুরের ইসলামিক ধর্মীয় কাউন্সিল বলছে , যারা এই সময়ের মধ্যে আল - আনসার মসজিদে উপস্থিত হয়েছেন , সতর্কতা অবলম্বনের জন্য তারা যেন আগামী ১৪ দিন তাদের স্বাস্থ্য পর্যবেক্ষণ করেন । গত ২৬ জুন সিঙ্গাপুরের সব মসজিদে জুমাসহ পুনরায় নামাজের অনুমতি দেওয়া হয়। এসময় নামাজ আদায়ে নিয়মানুযায়ী মুসল্লিরা স্বাস্থ্যবিধি মেনে চলেছেন এবং ৫০ জনের বেশি উপস্থিত হননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ