Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে মাদরাসা গুরুত্বপূর্ণ ভ‚মিকা রাখছে -বিশিষ্ট ওলামায়ে কেরামগণ

প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিশিষ্ট ওলামায়ে কেরামগণ বলেছেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে দেশে মাদরাসা গুরুত্বপূর্ণ ভ‚মিকা রাখছে। মাদরাসাগুলোতে আদর্শ নাগরিক তৈরি হচ্ছে। ইসলাম সন্ত্রাস ও জঙ্গিবাদ সমর্থন করে না। সম্প্রতি সাভারস্থ মোগড়াকান্দায় জামিয়া ইসলামিয়া নূরুল কোরআন এর উদ্যোগে মাদরাসা মিলনায়তনে নব শিক্ষা বৎসরের উদ্বোধনী সবকের অনুষ্ঠানে ওলামায়ে কেরামগণ একথা বলেন। জামিয়ার প্রিন্সিপাল হাফেজ মাওলানা মোঃ খলিলুর রহমানের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হাফেজ্জী হুজুর (রহ.) এর সুযোগ্য খলিফা জামিয়া নূরিয়ার শাইখুল হাদীস আল্লামা সুলাইমান নু’মানী, বাংলাদেশ আইম্মাহ পরিষদের সভাপতি ও জামিয়ার শাইখুল হাদীস মাওলানা মুহিউদ্দীন রাব্বানী, ঢাকা আজিমপুর ফয়জুল উলুম মাদরাসার ভাইস প্রিন্সিপাল শাইখুল হাদীস মাওলানা মেসবাহ উদ্দীন আহমাদ, দারুস সালাম মাদরাসার মুহাদ্দীস মাওলানা এফাজুদ্দীন, মাওলানা মুফতী সাইফুল ইসলাম, হাফেজ মাওলানা মাহবুবুর রহমান ও হাফেজ মাওলানা মাহমুদুর রহমান প্রমুখ।
আল্লামা সুলাইমান নু’মানী বলেন, খোদা প্রদত্ত দ্বীনি শিক্ষা তথা ইলমে অহী ও জাগতিক শিক্ষা ব্যবস্থার মধ্যে অনেক ব্যবধান রয়েছে। তিনি দেশবাসীকে প্রকৃত ইলম হাসীল করার মাধ্যমে সুস্থ উপলব্ধি, যা সঠিক পথ প্রদর্শন করে এবং সঠিক গন্তব্যে তথা আল্লাহ ও আল্লাহর রাসূলের দেখানো পথে চলতে সাহায্য করে, সেইদিকে আসার জন্য আহŸান জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে মাদরাসা গুরুত্বপূর্ণ ভ‚মিকা রাখছে -বিশিষ্ট ওলামায়ে কেরামগণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ