Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিএসএফ’র গুলিতে তেলকূপি সীমান্তে কৃষক নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২০, ২:০৩ পিএম

আবার বাংলাদেশ সীমান্তে বিএসএফের গুলিতে আরও কৃষক নিহত হয়েছেন। চাঁপাইনবাবগঞ্জের তেলকূপি সীমান্তে ঘাস কাটার সময় জাহাঙ্গীর নামে এক কৃষককে গুলি করে হত্যা করেছে ভারতীয় সীমান্ত রক্ষাকারী বাহিনী বিএসএফ। শনিবার (৪ জুলাই) সকাল ৯টার দিকে এই ঘটনা ঘটে।  

বিষয়টি নিশ্চিত করেছেন ৫৯ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মাহমুদুল হাসান। নিহত জাহাঙ্গীর (৪৫) তেলকূপি লম্বাপাড়া এলাকার বাসিন্দা ছিলেন।

স্থানীয়দের কাছ থেকে ও তার পরিবার সূত্রে  জানা যায়, শনিবার সকালে তেলকূপি সীমান্তের বাংলাদেশ অংশে ঘাস কাটতে যান জাহাঙ্গীর। বেলা নয়টার দিকে ভারতের গোপালনগর বিএসএফ সদস্যরা তাকে গুলি করে। এতে ঘটনাস্থলেই মারা যান তিনি। পরে নিহতের পরিবার ও স্থানীয়রা জাহাঙ্গীরের লাশ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে।

এদিকে ৫৯ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মাহমুদুল হাসান জানান, বিষয়টি তারা জেনেছেন। এবিষয়ে বিএসএফ’কে জানালে তারা গুলি করে হত্যার বিষয়টি অস্বীকার করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তেলকূপি সীমান্ত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ